দুর্গাপুরে পাক-হানাদার মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুর উপজেলা পাক-হানাদার মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৯৭১ সালের এইদিনে পাক হানাদার মুক্ত হয় দুর্গাপুর উপজেলা। উত্তোলন করা হয় লাল সবুজের পতাকা।
বুধবার বিকেলে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিমের সভাপতিত্বে পাক হানাদার মুক্ত দিবসের স্মৃতিচারন করে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম।
আলোচনা সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) কৃষ্ণ চন্দ্র, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবা খাতুন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কাউন্সিলের সাধারণ সম্পাদক দীপক কুমার কবিরাজ।
সভায় নজরুল ইসলাম বলেন, ৯ মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা বোনের সম্ভ্রম হারানোর মধ্য দিয়ে অর্জিত এই বিজয়ের মাস ডিসেম্বর। ১৯৭১ সালের ১৩ ডিসেম্বর আমার নেতৃত্বে দুর্গাপুর থানায় পাক বাহিনীর ক্যাম্পে আক্রমণ করা হয়। সম্মুখ যুদ্ধে পরাজিত হয় পাক বাহিনী। পরে জাতীয় পতাকা উত্তোলন করে শত্রুমুক্ত এলাকা ঘোষণা করা হয়।
সভায় ছিলেন, নওপাড়া ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলম শফি, দেলুয়াবাড়ি ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম, মাড়িয়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সম্রাট সহ মুক্তিযোদ্ধা, শিক্ষক, সরকারি দপ্তর প্রধান, সাংবাদিক ও রাজনৈতিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।


প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২৩ | সময়: ৫:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর