চাঁপাইনবাবগঞ্জে রোকেয়া দিবসে জেলা পর্যায়ে ৫ জয়িতাকে সংবর্ধনা প্রদান

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে রোকেয়া দিবসে জেলা পর্যায়ে ৫ জয়িতাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ কার্যক্রমের আওতায় জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর জেলা ও উপজেলা পর্যায়ে ১০ জন জয়িতাকে সংবর্ধনা প্রদান করে।

 

 

 

 

 

জেলা পর্য়ায়ে সংবর্ধিত জয়িতারা হলেন-অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী মোসা. দিলনাজ খানম, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী মোসা. সিফাত আরা, সফল জননী মোসা. গোলসানারা বেগম, নির্যাতনের বিভিষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নারী মোসা. হুসনেয়ারা বেগম ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখা জান্নাতুন নাঈম মুন্নি।
সদর উপজেলায় ৫ জন জয়িতা হলেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী মাহমুদা শারমীন, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী মোসা. মরিয়ম নেসা, সফল জননী মোসা. শওকত আরা, নির্যাতনের বিভিষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নারী আসমা ঠাকুর ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখা মোসা. শওকত আরা।

 

 

 

 

 

 

শনিবার (০৯ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। অতিরিক্ত জেলা প্রশাসক আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোটে আব্দুস সামাদ, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ইয়াসমিন সুলতানা রুমাসহ অন্যরা। । স্বাগত বক্তব্য দেন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক (ভারপ্রাপ্ত) প্রভাতী মাহাতো। জায়িতারা তাদের জীবন সংগ্রামের কথা তুলে ধরেন এবং বক্তারা বেগম রোকেয়ার কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন। পরে জয়িতাদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেয়া হয়।

 

 

 

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩ | সময়: ৫:৪০ অপরাহ্ণ | Daily Sunshine