ভাইকে হত্যার দায়ে দুই ভাইসহ তিনজনের ফাঁসি

স্টাফ রিপোর্টার, জয়পুরহাট: জয়পুরহাটে আক্কেলপুর উপজেলা আওয়াল গাড়ী গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে একটি হত্যা মামলার রায়ে দুই ভাই সহ তিন জনের ফাঁসির রায় দিয়েছে আদালত।
গতকাল বৃহস্পতিবার দুপুরে এ রায় দেন জেলা ও দায়রা জজ নূর ইসলাম বিচারক। দন্ডপ্রাপ্ত আসামীরা হলো জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার আওয়ালগাড়ী গ্রামের তাসেম মন্ডলের দুই ছেলে সেকেন্দার আলী, শহীদুল ইসলাম ও পার্শবতী ক্ষেতলাল উপজেলার উলিপুর জিয়ানীপাড়া গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে বাবু।
মামলার বিবরনীতে জানা যায়, আওয়ালগাড়ী গ্রামের আশরাফ আলীর ছেলে আবু তাহেরের সাথে তার দুই ভাই সেকেন্দার ও শহীদুলের জমি জমা নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলছিল। ওই বিরোধের জেরে বিগত ২০০৭ সালের ১ মার্চ রাতে তার দন্ডপ্রাপ্ত দুই ভাইসহ ৪-৫ জন ধারালো অস্ত্র নিয়ে আবু তাহেরের শয়ন কক্ষে প্রবেশ করে।
আসামীরা ঘুমন্ত আবু তাহেরকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও জবাই করে হত্যা করে। পরদিন আবু তাহেরের শশুর আশরাফ আলী বাদি হয়ে আক্কেলপুর থানায় মামলা করেন। রাষ্ট্র পক্ষের আইনজীবি অ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল বলেন, দীর্ঘ শুনানি শেষে, আদালত এ রায় দেন।
এ মামলায় ন্যায় বিচার প্রতিষ্ঠা হয়েছে বলে জানান রাষ্ট্র পক্ষের আইনজীবি অ্যাডভোকেট নৃপেন্দ্র নাথ মন্ডল পিপি। বিবাদী পক্ষের আইনজীবি অ্যাড. নন্দকিশোর আগরওয়ালা রায়ে অসন্তোষের কথা জানিয়ে উচ্চ আদালতে আপীলের কথা জানান।


প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২১ | সময়: ৫:২৩ পূর্বাহ্ণ | সুমন শেখ