বাঘায় পেঁপে ও লাউ গাছ কর্তন

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘায় নির্বাচন কেন্দ্রীর দ্বন্দ্বের জের ধরে রবিন নামে এক যুবেকের প্রায় শতাধিক গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে। এরমধ্যে অর্ধ শতাধিক পেঁপে এবং অর্ধ শতাধিক লাউ গাছ রয়েছে। মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার নিশ্চিন্তপুর মাঠে এই গাছ কাটার ঘটনা ঘটে। এ ঘটনায় রবিন চারজনকে অভিযুক্ত করে থানায় একটি মামলা দায়ের করেছেন।
সরেজমিন গিয়ে দেখো গেছে, উপজেলার পুর্ব নিশ্চিতপুর গ্রামের আবুল কালামের ছেলে রবিন(৩৬) তার গ্রামে অবস্থিত প্রায় দুই বিঘা জমির চার ধারদিয়ে ৫ হাত পর-পর একটি করে প্রায় ১৫০ শতাধিক পেঁয়ে গাছ রোপন করেছেন।
একই সাথে জমির চাল পাশের গর্থ(পাগার) এর উপর দিয়ে জাংলা করে শতাধিক লাল গাছ লাগিয়েছেন। এসব লাউ গাছে অংসখ্য লাউ ধরে আছে। তবে পেঁেপ গাছ গুলো অংকুর (চারার) চেয়ে একটু বড় হয়েছে মাত্র। এসব গাছের মধ্যে উভয় প্রকার প্রায় শতাধিক গাছ কেটে ফেলা হযেছে।
জমির মালিক রবিন জানান, আমি এ বছর জাতীয় সংসদ নির্বাচনে আমাদের পাড়া থেকে নৌকার পক্ষে ভোট করে ছিলাম। প্রক্ষান্তরে আমার গ্রামের চারজন প্রতিপক্ষ তারা সতন্ত্র প্রার্থীর কাঁচি প্রতীকে ভোট করেছিলো। কিন্তু নির্বাচনী ফলা-ফলে নৌকা ফাস্ট(প্রথম) হওয়ার কারনে তারা আমার উপর ক্ষিপ্ত ছিলো এবং আমাকে পরবর্তীতে দেখে নিবে বলেও হুমকি দিয়েছিল। আমার বিশ্বাস তারা পুর্ব শত্রুতার জের ধরে রাতের আধারে আমার এই সর্বনাশ (ক্ষতি) সাধন করেছে। নিরুপায় হয়ে আমি থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি।
বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) তরিকুল ইসলাম জানান, আভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্ত পুর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।


প্রকাশিত: মে ৩, ২০২৪ | সময়: ৪:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ