রাজশাহীতে ফের বেড়েছে পেট্টোল বোমার ব্যবহার

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে ফের বেড়েছে পেট্টোল বোমার ব্যবহার। নাশকতা সৃষ্টির চেষ্টায় ব্যবহার করা হচ্ছে এসব পেট্টোল বোমা। বিএনপি-জামায়াতের অবরোধের মধ্যে রাজশাহীতে এবার পুলিশের গাড়িতে পেট্টোল বোমা হামলা চালিয়েছে দৃর্বৃত্তরা। এতে দুই পুলিশ আহত হয়েছেন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার দিবাগত রাত পৌনে ১১টার দিকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানার বায়া বাজারের পাশে রাজশাহী-নওগাঁ মহাসড়কের এ ঘটনা ঘটে।
এছাড়াও নগরীর শাহ মখদুম থানার সিটি হাটের পাশে পেট্রোল পাম্পের সামনে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে পেট্রোল বোমা ছুঁড়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে ট্রাকের সামনের অংশ পুড়ে গেছে। রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে দুইটি পেট্রোল বোমা উদ্ধার করা হয়েছে।
রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার জামিরুল ইসলাম বলেন, এয়ারপোর্ট থানার টহল পুলিশের একটি দল বায়া মাছের আড়তের দক্ষিণ পাশে আইডিএফ রাজশাহী জোন অফিসের বিপরীতে রাজশাহী-নওগাঁ মহাসড়কের পাশে অবস্থান করছিল। এ সময় একটি মোটরসাইকেল যোগে আসা তিন দুর্বৃত্ত্ব পুলিশের গাড়ি লক্ষ্য করে হাত বোমা ছুঁড়ে পালিয়ে যায়।
তিনি বলেন, বোমাটি গাড়ির উপর বিকট শব্দে বিস্ফোরিত হলে দুই কনস্টেবল আহত হন। এরা হলেন, জাহিদুল ইসলাম ও শামীম হায়দার। তারা দুইজনই গাড়িতে বসা ছিলেন। পরে তাদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের শরীরের বিভিন্ন স্থানে বোমার স্প্রীন্টারের আঘাত লেগেছে।
আরএমপির মুখপাত্র জামিরুল ইসলাম বলেন, পুলিশের গাড়িতে বোমা হামলার আধা ঘন্টার মধ্যেই একটি ট্রাকেও আগুন দেয় দুর্বৃত্তরা। ট্রাকটি নগরীর অদুরে সিটি হাটের পাশে একটি পেট্রোল পাম্পের সামনে সিটি বাইপাস সড়কের পাশে দাঁড় করানো ছিল। মোটরসাইকেলে গিয়ে দুর্বৃত্তরা পেট্রোল বোমা ছুঁড়ে ট্রাকে আগুন দিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ও দমকল কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
এর আগের দিন মঙ্গলবার রাতে সাড়ে ৭টার দিকে নগরীর রেলগেট মোড়ে রেশন বোর্ডের মহাব্যবস্থাপকের গাড়ি লক্ষ্য করে হাত বোমা হামলা চালানো হয়। এতে এক রুয়েট ছাত্র আহত হন। একই দিন ভোরে নগরীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম মার্কেটের সামনে দাঁড়িয়ে থাকা ট্রাকে পেট্রোল বোমা ছুঁড়ে আগুন দেয় দৃর্বৃত্তরা।
এছাড়াও গত রবিবার রাতে রাজশাহীর গোদাগাড়ীর উদপুর ও পুঠিয়ার ধোপাপাড়া এলাকায় পেট্রোল বোমা ছুঁড়ে চলন্ত দুইটি বাসে আগুন দেয় হরতাল-অবরোধ সমর্থকরা। এর আগে গত ১৫ নভেম্বর রাতে মোহনপুরের খারইল এলাকায় পার্ট ভর্তি ট্রাক ও গত ৬ নভেম্বর নন্দনহাট এলাকায় মাঝের খাবারের ট্রাকে একইভাবে পেট্রোলবোমা ছুঁড়ে আগুন দেওয়া হয়।


প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩ | সময়: ৫:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ