সর্বশেষ সংবাদ :

মোনঘরের শিক্ষার্থীরা সুশিক্ষিতভাবে গড়ে উঠুক রাজনীতি করে নয় :দীপংকর তালুকদার 

 মোনঘর আবাসিক বিদ্যালয়ে নবীণ বরণ অনুষ্ঠানে
প্রতিনিধি, রাঙ্গামাটি:খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন, আমি চাই মোনঘরের ছাত্র-ছাত্রীরা নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে গড়ে উঠুক, কোন অনৈতিক কার্যকলাপ কিংবা রাজনীতি করে নয়। তারা প্রকৃত মানুষের মতো মানুষ হোক।
তিনি আরও বলেন, বিমলতিষ্য ভান্তে, প্রজ্ঞানন্দ ভান্তে, শ্রদ্ধালংকার ভান্তে স্বপ্ন দেখেছিলেন বলেই আজ পার্বত্য অঞ্চলের অসহায় মেধাবী অনেক শিক্ষার্থী পড়ালেখার সুযোগ পেয়েছেন এবং দেশে-বিদেশে মোনঘরের সুনাম রয়েছে। মোনঘরের সকল প্রকার সহযোগিতার ক্ষেত্রে আমার হাত সবসময় রিলেশনে উৎসাহিত থাকবে।
মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকালে দিপ্তী ভবন মাঠে অনুষ্ঠিত মোনঘর আবাসিক বিদ্যালয়ের নবীণ বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ২০২২ শিক্ষাবর্ষে প্রথম থেকে দশম শ্রেণিতে ভর্তি হওয়া আবাসিক অনাবাসিক নবীণ শিক্ষার্থীদের বরণ করে নেয় প্রতিষ্ঠানটি। এ উপলক্ষে দুপুরে সকলের জন্য আয়োজন করা হয় মধ্যাহ্নভোজ।
শিক্ষক রনেল চাকমার সঞ্চালনায় প্রধান শিক্ষক ঝিমিত ঝিমিত চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ ওমর ফারুক, মোনঘর প্রতিষ্ঠাতা সভাপতি শ্রদ্ধালংকার মহাথের, জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক সদস্য নিরুপা দেওয়ান প্রমূখ।
মোনঘর আবাসিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক লতিকা তালুকদার বলেন, আমার একটা মাত্র ছেলে সেটাও প্রতিবন্ধী তবুও আমার মনের কোন দুঃখ নেই। কারণ মোনঘরের ছাত্র-ছাত্রীরাই আমার ছেলে মেয়ে। আমি তাদেরকে সুশিক্ষিত করে প্রকৃত মানুষ হয়ে দেশে বিদেশে ছড়িয়ে দিতে পেরে আমি খুবই আনন্দিত এবং গর্বিত।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে বার্ষিক পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী ও মোনঘর টেকনিক্যাল স্কুলে কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্তদের মাঝে পুরষ্কার ও সনদপত্র প্রদান করা হয়।
মোনঘর শিশু সদনের নির্বাহী পরিচালক অশোক কুমার চাকমা জানান, এ বছর ২০২২ শিক্ষাবর্ষে মোনঘরে আবাসিক অনাবাসিক মিলে প্রায় এক হাজার একশ অধিক শিক্ষার্থী রয়েছে।

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ | সময়: ৯:৪৬ অপরাহ্ণ | সুমন শেখ