সর্বশেষ সংবাদ :

ইক্ষু চুরিতে বাধা দিয়ে ক্রয়করণীকের হাতে সাংবাদিক লাঞ্চিত

বাগাতিপাড়া প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় ইক্ষু চুরির প্রতিবাদ করায় উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকদের লাঞ্চিত করেছে বাগাতিপাড়া (নওশেরা) ইক্ষু ক্রয় কেন্দ্রের মৌসুমী ক্রয়করণীক এ এস এম আল আফতাব খান সুইট। বুধবার দুপুর দেড়টার দিকে উপজেলার আরাজীমাড়িয়াস্থ (নওশেরা) ইক্ষু কেন্দ্রে এ ঘটনা ঘটে। সে ওই এলাকার মৃত আশরাফুল আলম খানের ছেলে।
সূত্রে জানা গেছে, ক্রয়করণীক সুইটের বাড়ি ওই ইক্ষু ক্রয়কেন্দ্র এলাকায় হওয়ায় প্রভাব খাটিয়ে দীর্ঘদিন চাষীদের ওজনে ফাকি দিয়ে ইক্ষু ক্রয় করতেন। সম্প্রতি বাগাতিপাড়া পৌরসভায় এ নিয়ে অভিযোগ দিয়েছেন নড়ইগাছা মহল্লার ইউনুস আলী নামের এক ইক্ষুচাষী। এ বিষয় নিয়ে সরেজমিনে তার সাথে কথা বলতে গেলে সাংবাদিকদের ওপরে চড়াও হয়ে গাড়িসহ অবোরুদ্ধ করে রাখেন তিনি। পরে পরিবার ও স্থানীয়রা তাদের উদ্ধার করে। এরপর তাদের পক্ষে বাগাতিপাড়া মডেল থানায় অভিযোগ দায়ের করেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম রোজ।
ভুক্তভোগী সাংবাদিক আরিফুল ইসলাম তপু ও খাদেমুল ইসলাম জানান, তথ্য সংগ্রহের জন্য ওই কেন্দ্রে গেলে ক্রয়করণীক সুইট আমাদের দেখে নেয়ার হুমকি দিয়ে গাড়ি আটকে দেয়। পরে প্রেসক্লাব থেকে সাংবাদিক ও পরিবারের সদস্যরা গিয়ে আমাদের উদ্ধার করে।
এদিকে সাংবাদিকদের লাঞ্চিত করাই আল আফতাব খান সুইটের শাস্তি দাবি করেছেন জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিব মুহাম্মদ কামরুল ইসলাম।
এ বিষয়ে বাগাতিপাড়া মডেল থানার ওসি নান্নু খান বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
একজন ইক্ষু ক্রয়করণীক হয়ে ইক্ষুচাষী ও সাংবাদিকদের সাথে এ ধরনের আচরণে রীতিমত হতবাক হয়ে নাটোর সুগার মিলস্ লি. -এর জি.এম ফেরদৌসুল আলম বলেন, ভুক্তভোগীদের লিখিত এবং মৌখিক অভিযোগ পেয়েছি। বিধিবহিরভূত ভাবে স্থানীয় বাসিন্দা হয়ে একই এলাকায় চাকরি করায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া এর পরে আর কোনো দিনই ওই ইক্ষু ক্রয়কেন্দ্রে সে আর, দায়িত্ব পালন করতে পারবে না বলেও জানান তিনি।


প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৪ | সময়: ৭:৫২ পূর্বাহ্ণ | সুমন শেখ