নিয়ামতপুরে জোরপূর্বক দোকান ঘর উচ্ছেদ ও ভাংচুরের অভিযোগ

নিয়ামতপুর প্রতিনিধি:
নওগাঁর নিয়ামতপুরে জোরপূর্বক দোকান ঘর উচ্ছেদ ও ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে নিয়ামতপুর উপজেলা নির্বাহী অপিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার হাজিনগর ইউনিয়নের দোস্তপুর গ্রামের মৃত- আমিনের ছেলে অকিলাল (৫০) গত ২০০৮ সালে কোচপাড়া মোড়ে সরকারী খাস জায়গার উপর টিন দিয়ে দোকান ঘর নির্মান করে। অদ্যবধি সেই দোকান ঘর ছিল। হঠাৎ সদর ইউনিয়নের কোচপাড়া গ্রামের মৃত পবেনের ছেলে প্রফুল্ল সেই দোকান ঘর ভেঙ্গে ফেলে।

 

 

 

 

 

এ বিষয়ে অকিলাল এ প্রতিবেদককে বলেন, আমি ২০০৮ সাল থেকে এখানে দোকান ঘর নির্মান করে ব্যবসা চালিয়ে আসছিলাম। এই দোকান দিয়েই আমার সংসার চলে। আমার দোকন ঘরের পশ্চিমের জায়গার মালিক মৃত- পবেনের ছেলে প্রফুল্ল আমার নিকট দোকান ঘর বাবদ মাসে ৫শ টাকা ভাড়া দাবী করে। আমি তাও দিয়ে আসছিলাম। হঠাৎ কিছু পূর্বে প্রফুল্ল আমার নিকট জামানত হিসাবে ৫০ হাজার টাকা দাবী করে। তখন আমি তাকে বলি জায়গা মাপেন। যদি দোকানঘর আপনার জায়গার উপর হয় তাহলে আমি জামানত দিবো। আর যদি না হয় তাহলে জামানত দিবো না। জায়গা মাপ করে দেখা যায় দোকান ঘর সরকারী খাস জায়গার উপর রয়েছে। তাই আমি তাকে জামানত দিকে অস্বীকার করি। এত প্রফুল্ল আমার দোকানে তালা মেরে দেয়। আমি তখন আদালতে মামলা দায়ের করি। মামলার প্রেক্ষিতে গত ১৫ নভেম্বর আদালতে প্রফুল্ল মুচলেকা প্রদান করে। ১৬ নভেম্বর সকালে প্রফুল্ল ও দেবেনের ছেলে শ্যামল (৪০) আমার দোকানে অনাধিকার প্রবেশ করে আমার স্ত্রী শুকুর মনি ও আমার পুত্রবধু রুমালিকে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি প্রদান করে। আমার স্ত্রী ও পুত্রবধু ভয়ে কোন প্রতিবাদ করতে পারে নাই। পরদিন ১৭ নভেম্বর ৫/৬ জন আমার দোকানে জোরপূর্বক প্রবেশ করে আসবাবপত্র যাহার মূল্য আনুমানিক ২ লক্ষ টাকা নিয়ে যায় এবং দোকান ঘর ভাংচুর করে। আমি এখন নিঃস্ব।

 

 

 

 

 

 

প্রফুল্ল বলেন, আমার জায়গার সামনে সরকারী খাস জায়গা আইনত আমার দখলেই থাকার কথা। আমি নিজে টিনের ঘর করে অকিলালকে ভাড়া দিয়েছিলাম। সে ভাড়া না দেওয়ায় তাকে ঘর ছেড়ে দিতে বলি। সে ঘর না ছাড়ায় বাধ্য হয়ে আমার ঘর আমাকেই ভাংতে হলো। উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ মোরশেদ বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 

 

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩ | সময়: ৭:৪১ অপরাহ্ণ | Daily Sunshine