পবার রামচন্দ্রপুর কলেজ আদালতের নিষেধাজ্ঞা না মেনে বসলো নিয়োগ বোর্ড

স্টাফ রিপোর্টার: সরকারি বিধি না মেনে পবার হাট রামচন্দ্রপুর কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করায় এই নিয়োগ স্থগিত চেয়ে আদালতে মামলা করেন এক চাকুরি প্রার্থী মোসা: ফারহানা খাতুন। এর প্রেক্ষিতে আদালত নিয়োগে নিষেধাজ্ঞা জারি করে। কিন্তু আদালতের নিষেধাজ্ঞা না মেনে গতকাল সোমবার বসলো পবার রামচন্দ্রপুর কলেজের নিয়োগ বোর্ড।
সোমবারই আদালতের নিষেধাজ্ঞার কাগজ কলেজে পৌঁছানো হয়। অধ্যক্ষ না থাকায় উপাধ্যক্ষ তা রিসিভ করেন। পরে বিকেলে রাজশাহী সরকারি কলেজে নিয়োগ বোর্ড বসে।
মামলা সূত্রে জানা যায়, অত্র কলেজের নিয়োগ বিজ্ঞপ্তিতে ‘বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এম.পি.ও নীতিমালা ২০২১’ সরকারি বিধি মোতাবেক ২২/০৮/২০২৩ তারিখে স্থানীয় পত্রিকা সানশাইনসহ জাতীয় পত্রিকা যায়যায়দিন ও নয়াদিগন্তে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। কিন্তু ‘বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এম.পি.ও নীতিমালা ২০২১’ সরকারি বিধি মোতাবেক অফিস সহসহকারী কাম হিসাব সহকারী পদে যোগ্যতা ও অভিজ্ঞতা নির্ধারণ থাকলেও নিয়োগ বিজ্ঞপ্তিতে তা উল্লেখ করা হয় নাই। এতে অভিজ্ঞদের না নেয়ায় একদিকে স্বজনপ্রীতি ও অন্যদিকে অর্থ বাণিজ্যের সুযোগ রয়েছে বলে আদালতে আবেদন করেন ওই পদের প্রার্থী মোসা: ফারহানা খাতুন। যার প্রেক্ষিতে বিজ্ঞ আদালত নিয়োগ পরীক্ষা স্থগিতের আদেশ দিয়েছেন। কিন্তু প্রতিষ্ঠানের সভাপতি ও অধ্যক্ষ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করেছেন।
এব্যাপারে প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ রফিকুল ইসলাম বলেন, আদালতের নিয়োগ স্থগিত আদেশ পেয়েছি। তিনি নিয়োগ বোর্ডের সদস্য না বলে জানান। তবে নিয়োগ বোর্ডের নিষেধাজ্ঞার কপি অধ্যক্ষকে দিয়েছেন বলে জানান তিনি। প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. তরিকুল আলম জানান, আদালতের পত্র পেয়েছি। তবে কেন নিয়োগবোর্ড সম্পন্ন করছেন? এমন প্রশ্নের জবাব না দিয়ে তিনি মোবাইল সংযোগ বিচ্ছিন্ন করেন।


প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩ | সময়: ৬:২৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর