বাঘার পদ্মার চরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ দুই পরিবার খোলা আকাশের নিচে

স্টাফ রিপোর্টার,বাঘা :

রাজশাহীর বাঘার পদ্মার চরে অগ্নিকান্ডের শিকার দুই পরিবার এখন খোলা আকাশের নিচে বসবাস করছে। এই অগ্নিকান্ডে দুই বাড়ির সাতটি ঘর পুড়ে ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। রোববার (২৯ এপ্রিল) দুপুর দেড় টার দিকে উপজেলার চকরাজারপুর ইউনিয়নের পদ্মার চরে শহরের মোড় নামক স্থানে “বিধবা মানজেলা বেওয়া ও প্রতিবন্ধী রবিউল ইসলামের’’ বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

 

খোঁজ নিয়ে জানা গেছে,মানজেলা বেওয়ার স্বামী বয়েজ উদ্দিন বয়সের ভারে অসুস্থ হয়ে মারা গেছে। এরপর তার ছেলে ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যায়। খুব কষ্টে তারা জীবন যাবন করে আসছে। হটাৎ সোমবার দুপুরে রান্না করতে গিয়ে অসাবধানায় আগুনে বাড়ির চারটি ঘরের সমস্ত জিনিসপত্র পুড়ে যায়। এতে তার ক্ষতি হয় ৩ লাখ টাকা।

 

অপর দিকে এই অগ্নিকান্ডে পাশের বাড়ি প্রতিবন্ধী রবিউল ইসলামের তিনটি ঘরের সমস্ত মালামাল পুড়ে ২ লাখ টাকার ক্ষতি হয়েছে। এর পর থেকে দুটি পরিবার খোলা আকাশের নিচে বসবাস করছেন।

এ বিষয়ে বাড়ির মালিক প্রতিবন্ধী রবিউল ইসলাম বলেন, অগ্নিকান্ডের সময় কেউ বাড়িতে ছিল না। পাশের বাড়ি মানজেলার রান্না ঘরের চুলা থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রন করতে করতে বাড়ির সমস্ত মালামাল পুড়ে গেছে। এই ঘটনার পর থেকে আমরা দু’টি পরিবার খোলা আকাশের নিচে বসবাস করছি।

 

চকরাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাবলু দেওয়ান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ছিলাম। বিষয়টি উপজেলা প্রশাসনকে জানিয়েছি। চর এমন একটি রিমুভ এলাকা ,এখানে কোন বাড়িতে আগুন লাগলে ফায়ার সার্ভিসের লোকজন আসতে পারেনা। যদি পাতো ,তাহলে ক্ষতির পরিমান কম হতো।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম বলেন, প্রাথমিক ভাবে কিছু খাবার দেওয়া হয়েছে। বিষয়টি জেলা প্রশাসককে জানানো হয়েছে। সহযোগিতা আসলে সাথে সাথে পরিবারকে দেওয়া হবে।

সানশাইন / শামি


প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৪ | সময়: ৫:৫৬ অপরাহ্ণ | Daily Sunshine