দ্বাদশ সংসদ নির্বাচন পৃথিবীর ইতিহাসে হাস্যকর : মিনু

স্টাফ রিপোর্টার : গত রবিবার (৭ জানুয়ারি) অনুষ্ঠিত দ্বাদশ সংসদ নির্বাচনকে পৃথিবীর ইতিহাসে সব থেকে হাস্যকর, প্রহসন ও অগ্রহনযোগ্য বলে আখ্যায়িত করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনু। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে লিফলেট বিতরণ অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন। তিনি বলেন, ৭ জানুয়ারীর নির্বাচন সম্পুর্নভাবে বর্জন করেছেন বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষ। সরকারের এই পাতানো নির্বাচনে তারা সমর্থন না করে বিএনপি ও সমমনা দলের নির্বাচন বর্জনের আহ্বানে সাড়া দিয়েছেন বলে উল্লেখ করেন তিনি।
তিনি আরো বলেন, অবৈধ ও ডেমি সরকারকে দ্রুত সময়ের মধ্যে বিতাড়িত করে গণতাান্ত্রক সরকার প্রতিষ্ঠার লক্ষে কঠোর আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েঝেন তারেক জিয়া। মিনু বলেন, যে সকল দেশ এই ডামি সরকারকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়ে ভোট অবাধ ও সুষ্ঠু ও গ্রহন বলে বিবৃতি দিয়েছে প্রকৃত সে সকল দেশে কোন গণতন্ত্র নাই। সে সকল দেশে চলে রাজতন্ত্র বা একনায়কতন্ত্র। এর মধ্যে রাশিয়া অন্যতম।
এছাড়াও যে সকল পর্যটক নির্বাচনকে গ্রহনযোগ্য বলে আখ্যায়িত করে বিবৃতি দিয়েছেন তারা ঐ সকল দেশেরই পর্যবেক্ষক। আর আমেরিকা, ইউরোপিন ইউনিয়ন ও যুক্তরাজ্য বাংলাদেশে কোন পর্যবেক্ষক পাঠাননি। যারা বাংলাদেশে এসেছেন তারা নিজ দায়িত্বে এসেছেন বলে জানান তিনি।
রাজশাহী জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে বিএনপি রাজশাহী মহানগরের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা’র সভাপতিত্বে লিফলেট বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, জেলা বিএনপি’র সাবেক সভাপতি এডভোকেট তোফাজ্জাল হোসেন তপু, রাজশাহী মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি নজরুল হুদা, জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার প্রমুখ।


প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৪ | সময়: ৭:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ