রাবিতে ওয়াটার পোলো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জিয়া হল

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃকলেজ ওয়াটার পোলো প্রতিযোগিতায় টানা পঞ্চমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে শহীদ জিয়াউর রহমান হল। গত বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের সুইমিং পুলে আয়োজিত এই প্রতিযোগিতার ফাইনালে ট্রাইবেকারে মতিহার হলকে ৫-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় এই হলটি।
জানা গেছে, ওয়াটার পোলো প্রতিযোগিতার নির্ধারিত ২০ মিনিট সময় শেষে অতিরিক্ত ৬ মিনিটেও গোল শুন্য থাকে দুই দল। পরবর্তীতে খেলাটি ট্রাইবেকারে গড়ায়। ট্রাইবেকারে শহীদ জিয়াউর রহমান হল মতিহার হলকে ৫-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। একইদিনে আন্তঃকলেজ সাঁতার প্রতিযোগিতায় যৌথ চ্যাম্পিয়ন হয় বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী এবং মতিহার হল। এছাড়া সাঁতার প্রতিযোগিতায় রানার আপ হয় শাহ মখদুম হল। ফাইনাল প্রতিযোগিতা শেষে এ্যাথলেটিক্স ও এ্যাকুয়াটিক্স সাব-কমিটির সভাপতি প্রকৌশল অনুষদের অধিকর্তা অধ্যাপক আবু জাফর মু. তৌহিদুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত এক অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সুলতান-উল-ইসলাম এবং উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক হুমায়ুন কবীর।
ওয়াটার পোলো প্রতিযোগিতায় টানা পাঁচবার শহীদ জিয়াউর রহমান হলকে চ্যাম্পিয়ন করায় শিক্ষার্থী খেলোয়াড়দের শুভেচ্ছা জানিয়ে হলটির প্রাধ্যক্ষ ড. সুজন সেন বলেন, ওয়াটার পোলোতে শহীদ জিয়াউর রহমান হল তার সাফল্য ধরে রেখেছে। আমি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থী খেলোয়াড়সহ সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা জানাচ্ছি। আশা করি, আমার শিক্ষার্থীরা পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের হয়ে তো বটেই তথা জাতীয় ও আন্তজার্তিক পর্যায়ে ওয়াটার পোলো প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এদেশের মুখ উজ্জ্বল করবে।


প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৩ | সময়: ৭:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ