সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে ঘন কুয়াশার সঙ্গে গুড়ি বৃষ্টি, কমেনি তাপমাত্রা

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে চলমান ঘন কুয়াশার মধ্যে দুই দফায় গুড়ি গুড়ি বৃষ্টিপাত হয়েছে। গুড়ি বৃষ্টির পর ঘন কুয়াশা বিরাজমান থাকলেও রাজশাহীতে কমেনি তাপমাত্রা। বরং একদিনের ব্যবধানে তাপমাত্র বেড়েছে।
সোমবার দিনগত রাত সাড়ে তিনটা থেকে পৌনে চারটা ও সাড়ে চারটায় ঘন কুয়াশার মধ্যেই গুড়ি বৃষ্টিপাত হয়। তবে মঙ্গলবার ভোর ছয়টায় রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টি হয়েছে দশমিক ৮ মিলিমিটার। অর্থাৎ এক মিলিমিটারেরও কম। ভোর থেকেই আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দেখা মিলে সূর্যের। তবে ঘন কুয়াশা রয়েছে।
মঙ্গলকার ভোর থেকে ঘন কুয়াশার কারণে রাস্তাঘাটে যানবাহন ছিলো তুলনামুলক অনেক কম। বাস, ট্রাক, অটোরিকশা, মোটরসাইকেল হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। কিছু কিছু বড় যানবাহনগুলোও ফগ লাইট ব্যবহার হচ্ছে।
এদিকে পৌষের গুড়ি বৃষ্টিতে রবি শষ্যর কোনো ক্ষতি হবে না বলে জানিয়েছে রাজশাহীর কৃষি বিভাগ। তারা বলছেন, ভারি বৃষ্টি হলে ফসলের ক্ষতির আশঙ্কা থাকে। তবে এই বৃষ্টিতে ফসলের ক্ষতি হবে না।
রাজশাহী আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক লতিফা হেলেন জানান, বৃষ্টি হলেও তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে আরও কয়েকদিন। তবে আকাশের মেঘ কেটে গেলে তাপমাত্রা কমতে পারে। তখন বেশি শীত অনুভূতি হতে পারে। এ অঞ্চলে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
তিনি বলেন, রাজশাহীতে গত সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। তার আগের দিন রবিবার ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস। আর আগের দিন শনিবার ছিল ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তিনদিনের আবহাওয়ার হিসেবে তাপমাত্রা বেড়ে মঙ্গলবার দাড়িয়েছে ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে। কুয়াশা ও মেঘাচ্ছন্ন আকাশ থাকায় এমনটি হয়েছে বলে জানান তিনি।


প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২২ | সময়: ৬:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ