বাগমারায় এক আনসার কমান্ডারের দাপটে অতিষ্ঠ গ্রামবাসী

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারা উপজেলার শ্রীপুর ইউনিয়নের আনসার বাহিনীর কমান্ডার সাইদুর রহমানের দাপটে অতিষ্ঠ গ্রামবাসী। তিনি রামগুইয়া গ্রামের (মন্ডল পাড়ার) সবর আলীর পুত্র। তিনি আইন ,কানুন কোনো কিছুর তোয়াক্কা করেন না।
সাইদুর রহমান মাঝে মধ্যেই ক্ষমতাশালী আত্মীয়-স্বজনদের দাপট দেখান। তার ইন্ধনে ভাতিজা হেলাল ও মুনজু বেপরোয়া চলাফেরা করেন। রামগুইয়বাসী নানা ভাবে তাদের অত্যাচারে অতিষ্ঠ। তারা এলাকার চেয়ারম্যান, মেম্বারদের বিচার সালিস মানেন না। এছাড়াও গ্রামের বয়োজ্যেষ্ঠ, গণ্যমান্য লোকজনদের কথায় কথায় হেয়প্রতিপন্ন করে থাকেন।
তারা প্রভাবশালী হওয়ায় মারধর ও হুমকি ধামকির স্বীকার হতে হয় সাধারণ লোকজনদের । তাদের প্রভাব প্রতিপ্রত্তির কারণে সাধারণ মানুষ ভয়ে কিছু বলার সাহস রাখেন না। এই ধারাবাহিকতায় গত ৩০ সেপ্টেম্বর আনুমানিক ১০.১৫ ঘটিকার দিকে জমি জমা সংক্রান্ত ও পারিবারিক দ্বন্দ্বের জেরধরে হবিবর রহমান মন্ডলের ছেলে আওয়ামীলীগ কর্মী আব্দুল হাকিমকে গালিগালাজ করতে থাকে।
একপর্যায়ে অতর্কিত হামলার চালানোর চেষ্টা করেন। আব্দুল হাকিম পালিয়ে আত্মরক্ষা করেছেন। শ্রীপুর ইউনিয়নের আনসার বাহিনীর কমান্ডার সাইদুর রহমানের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান, তেমন কোন ঘটনা ঘটেনি, তিনি আমার চাচাত ভাই। সামান্য ঠেলাঠেলি হয়েছে মাত্র।
এসবের প্রতিকার চেয়ে আব্দুল হাকিম বাদী হয়ে বাগমারা থানায় সাইদুর রহমান সহ অপর দু’জনের নাম উল্লেখ করে সাধারণ ডায়েরি করেছেন।


প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩ | সময়: ৬:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ