তানোরে রাস্তা বন্ধ করে বাউন্ডারি ওয়াল নির্মাণ

স্টাফ রিপোর্টার, তানোর: রাজশাহীর তানোর চৌবাড়িয়া বাজারে সরকারী ১নং খাস জায়গা উপর দিয়ে পথোচারীদের পায়ে হাটা রাস্তা বন্ধ করে পাকা বাউন্ডারী নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।
এবিষয়ে চৌবাড়িয়া মালশিরা গ্রামের হামিদুর রহমানসহ এলাকার অর্ধশতাধিক ব্যাক্তির স্বাক্ষরীত লিখিত অভিযোগ সম্প্রতি তানোর উপজেলা নিবার্হী কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), রাজশাহী পুলিশ সুপার, তানোর ভূমি অফিসসহ বিভিন্ন দপ্তরে দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়নের মালশিরা গ্রামের চৌবাড়িয়া বাজারে আর.এস ৭৫৭ নং দাগে মোট ৪টি খতিয়ান আছে। যার মধ্যে সরকারী ১ নং খাস খতিয়ানে ভুক্ত ৬০ শতক সম্পত্তি রয়েছে। অভিযোগকারী হামিদুর রহমান বলেন, উক্ত খাস জায়গা দিয়ে আমিসহ গ্রামের লোকজন পায়ে হাটার রাস্তা হিসাবে বাপ দাদার আমল থেকে ব্যবহার করে আসছি। হঠাৎ করে ওই খাস জায়গা পাশে^র (ব্যক্তিমালিকানা) জায়গার মালিক ফরিদ, ফরহাদসহ কয়েকজন মিলে তাদের বাড়ির সামনের খাস জায়গা পায়ে হাটা রাস্তা বন্ধ করে পাকা বাউন্ডারী নির্মাণ কাজ শুরু করেছে। পাকা বাউন্ডারী নির্মাণের ফলে পিছনের জায়গার অবস্থিত দুই টি পরিবারসহ গ্রামের অন্যদের চলা চল একেবারে বন্ধ হয়ে যাবে। আমরা গরীব মানুষ। যারা পাকা বাউন্ডারী নির্মাণ করছে তারা প্রভাবশালী। তাদের সঙ্গে আমরা কোন দিক দিয়ে পেরে উঠতে পারবো না। তাই সরকারী অফিসের বিভিন্ন দপ্তরে লিখিত ভাবে জানিয়েছি। আমাদের দাবি উপজেলা উর্দ্ধতন কর্মকর্তারা বিষয়টি সুনজরে দিয়ে এর সমাধান করবে।
তানোর উপজেলা নিবার্হী কর্মকর্তা পঙ্কজ চন্দ্র দেবনাথ বলেন, অভিযোগের ভিত্তিতে কামারগাঁ ভুমি অফিস থেকে বিষয়টি দেখার জন্য লোক পাঠিয়েছি। কাজ বন্ধ করা হয়েছে।


প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩ | সময়: ৫:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ