নানা আয়োজনে রাজশাহীতে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন। বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে দিনটির সুচনা করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন। পরে নগর আওয়ামীলীগ কার্যালয়ে আলোচনা সভা, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বাদ যোহর রানীবাজারে রাজশাহী সিটি করপোরেশন মেয়রের রাজনৈতিক কার্যালয় চত্বরে মানবভোজের আয়োজন করা হয়। আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন উপস্থিত থেকে দরিদ্র মানুষের মাঝে দিনটি উপলক্ষে খাবার বিতরণ করেন।
উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি শাহীন আকতার রেণী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, ডাঃ তবিবুর রহমান শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, দপ্তর সম্পাদক মাহাবুব-উল-আলম বুলবুল, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, ধর্ম বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শ্যাম দত্ত, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ওমর শরীফ রাজিব, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ ফ ম আ জাহিদ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামারউল্লাহ সরকার কামাল, কোষাধ্যক্ষ হাবিবুল্লাহ ডলার, সদস্য নজরুল ইসলাম তোতা, হাবিবুর রহমান বাবু, এ্যাড. শামসুন্নাহার মুক্তি, বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুল মান্নান, আতিকুর রহমান কালু, সৈয়দ হাফিজুর রহমান বাবু, এ্যাড. শামীমা আখতারী, বাদশা শেখ, ইউনুস আলী, মোখলেশুর রহমান কচি, কে এম জুয়েল জামান, থানা আওয়ামী লীগের মধ্যে রাজপাড়া থানার সাধারণ সম্পাদক শেখ আনসারুল হক খিচ্চু, বোয়ালিয়া (পূর্ব) থানার সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বোয়ালিয়া (পশ্চিম) থানার সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, মতিহার থানার সাধারণ সম্পাদক আলাউদ্দিন, নগর শ্রমিক লীগ সভাপতি মাহাবুবুল আলম, সাধারণ সম্পাদক আকতার আলী, নগর কৃষক লীগ সভাপতি রহমতউল্লাহ সেলিম, সাধারণ সম্পাদক সাকির হোসেন বাবু, নগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক ডাঃ সিরাজুম মুবিন সবুজ, নগর তাঁতী লীগ সভাপতি আনিসুর রহমান আনার, সাধারণ সম্পাদক মোকসেদ-উল-আলম সুমন প্রমুখ।
এদিকে রাজশাহী জেলা আওয়ামী লীগের আয়োজনে নগরীর অলোকার মোড়ে নিজ কার্যালয়ে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আব্দুল ওয়াদুদ দারাসহ জেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও দিনব্যাপী বিভিন্নস্থানে মানবভোজ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কেক কেটে জন্মদিন পালন করা হয়। রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ছাড়ার জেলার উপজেলা পর্যায়ে দিবসটি আলাদা আলাদা ভাবে উদযাপন করা হয়।
রাসিকের উদ্যোগে দোয়া মাহফিল : মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বাদ যোহর নগরভবন মসজিদে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন নগরভবন মসজিদের পেশ ইমাম হাফেজ মোঃ আবুল খায়ের।
দোয়া মাহফিলে রাসিকের ভারপ্রাপ্ত সচিব আল মাহমুদ রনি, মামুন, চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান, উপ-সচিব তৈমুর হোসেন, সহকারী প্রকৌশলী সাঈদ আহমেদ, হিসাবরক্ষণ কর্মকর্তা নিজামুল হোদা, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আজমীর আহম্মেদ বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বৃহস্পতিবার বাদ জোহর নগরীর সকল মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
মহানগর যুবলীগের দোয়া ও আলোচনা : বাংলাদেশ আওয়ামী লীগ এর সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম শুভ জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার বাদ আসর রাজশাহী মহানগর যুবলীগের আয়োজনে দোয়া মাহফিল রাজশাহী মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
এই সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর যুবলীগের সাবেক সভাপতি আশরাফ হোসেন নবাব, রমজান আলী, সাধারণ সম্পাদক রাজশাহী মহানগর মোঃ আতিকুর রহমান (কালু) ,সাবেক রাজশাহী জেলা সাধারন সম্পাদক আলী আজম সেন্টু, রাজশাহী মহানগর যুবলীগের সাবেক যুগ্ন সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি, যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আলক দাস গুপ্ত, মুকুল শেখ,আশরাফ হোসেন বাবু,রবিউল ইসলাম রুবেল সহ রাজশাহী মহানগর যুবলীগের সাবেক নেতৃবৃন্দ ও ওয়ার্ড যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ। আলোচনা সভায় বক্তরা বলেন, প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কারনে দেশ এগিয়ে যাচ্ছে। এধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আবারো আওয়ামী লীগকে ক্ষমতায় নিয়ে আসতে হবে। দেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই।
রাবি : দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার বেলা ১১টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।
আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে ‘বঙ্গবন্ধু ও গণতান্ত্রিক সমাজতন্ত্র’ শীর্ষক বক্তৃতা দেন বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইডিএস) এর মহাপরিচালক ড. বিনায়ক সেন। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এবং বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক।
রাবি রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালামের সঞ্চালনায় মুখ্য আলোচকের বক্তব্যে ড. বিনায়ক সেন বলেন, শেখ হাসিনা যে সাহসী তাতে কারো সন্দেহ করার অবকাশ নেই। শেখ হাসিনার কাছ থেকে আরও অনেক কিছু পাওয়ার আছে বাংলাদেশের। আমি যখন বাংলাদেশের আগামী দশ বছরের কথা চিন্তা করি তখন আমি দল হিসেবে আওয়ামী লীগকে নিয়ে ভাবিনা। এটা আমার ব্যক্তিগত দুর্বলতা। ব্যক্তিকে কেন্দ্র করে তখন আমার চিন্তা আবর্তিত হতে থাকে। সেই ব্যক্তিটি এই মুহূর্তে আমি শেখ হাসিনা ছাড়া আর কাউকে পাইনা। বাংলাদেশ আজ যে জায়গায় এসে পৌঁছেছে তিনি ছাড়া সেখানে পৌঁছাতে পারতো না।
তিনি আরো বলেন, বাংলাদেশের অনেক উন্নয়ন হচ্ছে। পাশাপাশি কিছু বৈষম্যও বাড়ছে। এর মধ্যে অন্যতম হলো অর্থনৈতিক বৈষম্য। মানব উন্নয়নের ক্ষেত্রে শিক্ষা, স্বাস্থ্য ক্ষেত্রে বৈষম্য হচ্ছে। এমনকি আঞ্চলিক বৈষম্যও বাড়ছে। সেই বৈষম্য মাঝে একটু কমে আসলেও এখন আবার বেড়েছে। পশ্চিমাঞ্চল-পূর্বাঞ্চলের মধ্যে বৈষম্য আছে। এসব বৈষম্য ছাড়াও সুশাসনের প্রতি, স্বাধীনতার ক্ষেত্রে অনেকগুলো প্রতিবন্ধকতা রয়েছে। বর্তমান অবস্থা থেকে উত্তোরনের জন্য আমার কাছে মনে হয় বঙ্গবন্ধু ও গণতান্ত্রিক সমাজতন্ত্র বিষয়ক এ আলোচনা।
তিনি আরো বলেন, পুঁজিবাদ থেকে একসময় একচেটিয়া পুঁজিবাদ গড়ে ওঠে। কিন্তু পুঁজিবাদ এবং একচেটিয়া পুঁজিবাদ গ্রহণ করা দুটি ভিন্ন বিষয়। বঙ্গবন্ধুর অন্যতম বৈশিষ্ট্য ছিলো একচেটিয়া পুঁজিবাদ গ্রহণে সম্মতি না দেওয়া। এক্ষেত্রে বঙ্গবন্ধু কোনো ছাড় দিতে রাজি ছিলেন না। কারণ পাকিস্তান আমলের ২২ পরিবার গড়ে ওঠার অভিজ্ঞতা তাঁর মনে দগ্ধভাবে গেঁথে ছিলো। বঙ্গবন্ধু একচেটিয়া পুঁজিবাদ গড়ে উঠতে দিলে তার মালিকরা রাজনৈতিকভাবে প্রভাবশালী হয়ে উঠতো এবং ছোট, বড়, মাঝারি কোনো পুঁজিরই বিকাশ ঘটতো না।
প্রধান অতিথির বক্তব্যে রাবি উপাচার্য বলেন, শেখ হাসিনা মানেই উন্নয়ন, শেখ হাসিনা মানেই আমাদের বেঁচে থাকার যে আলো, সে আলোর উজ্বল রশ্মি। তিনি ৪২ বছর ধরে কি দিয়েছেন তা বলতে হয়না। কারণ সূর্য উঠলে ঢোল পিটিয়ে বলতে হয়না সূর্য উঠেছে। এখানে আমাদের দৃষ্টিভঙ্গির ব্যাপার সূর্যটাকে কীভাবে দেখছি। উনি না থাকলে দেশ কোথায় যেতো তা বলা মুশকিল। ১৯৮১ সালের পর এসে উনি দেশের কল্যাণের জন্যে কী করেছেন সেটিও আপনি বলবেন। উনার আগামী যে পরিকল্পনা সেখানে একটা আগামীর দিশা আছে, সেটা আমাদের স্বীকার করতেই হবে। এখন শুধু আমাদের অপেক্ষা, তার সেই স্পর্ধিত বিষয়টি স্পর্শ করা। আমরা তার খুব কাছাকাছি চলে এসেছি। ২০৪১ এর আগেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই আমরা একটি আলোকিত বাংলাদেশে চলে যাব।
অনুষ্ঠানের সভাপতি উপ-উপাচার্য (শিক্ষা) মো. হুমায়ুন কবীর বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিনে আমরা বিভিন্নভাবে বলি উনি মানবতার মা, উনি আপোষহীন নেত্রী, উনি দেশরত্ন, উনি গণতন্ত্রের মানসকন্যা অনেক সময় অনেক কথা বলি। আমরা ১৯৭৫ এর ১৫ আগস্টের ঘটনা জানি। ৩ নভেম্বর জেল হত্যার ঘটনা আমরা জানি। ২১ আগস্টের গ্রেনেড হামলার পরিকল্পনা মধ্য দিয়ে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দেওয়ার চেষ্টার কথা জানি। সেসব ঘটনা সবচেয়ে বেশি যাকে আঘাত দিয়েছে, কষ্ট দিয়েছে তিনি আমাদের মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এত দুঃখ কষ্ট বুকে নিয়েও বাংলার মানুষকে অর্থনৈতিক মুক্তির পথে নিয়ে যাওয়ার জন্য, আমাদের পাশে দাঁড়িয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে ঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক সনৎকুমার সাহাও বক্তৃতা দেন। এসময় জনসংযোগ প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম সাউদসহ প্রায় তিন শত শিক্ষক, শিক্ষার্থী ও গবেষক উপস্থিত ছিলেন।
রুয়েট : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৭ তম জন্মদিন উপলক্ষে আয়োজিত কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার সন্ধ্যায় দেশরত্ন শেখ হাসিনা হলে কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. রবিউল ইসলাম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউআরপি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল, গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. ফারুক হোসেন, ছাত্রকল্যাণ দপ্তরের উপ-পরিচালক অনুতোষ দাশ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দেশরত্ন শেখ হাসিনা হলের সহকারী প্রভোস্ট মো. রাকিব হোসেন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন দেশরত্ন শেখ হাসিনা হলের সহকারী প্রভোস্ট আসমাউল হুসনা সহ বিভিন্ন হলের প্রভোস্টবৃন্দ, দেশরত্ন শেখ হাসিনা হলের ছাত্রীবৃন্দ প্রমুখ।
এর আগে অনুষ্ঠানের শুরুতেই স্ত্রিনে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জীবন ও কর্মের উপর নির্মিত একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। এরপর আলোচনা সভা , দোয়া মাহফিল ও কেক কাটা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৭ তম জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।
পবা উপজেলা আ’লীগ: আলোচনা সভা দোয়া মাহফিলে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াসিন আলী। মোনাজাত পরিচালনা করেন, উপজেলা জামে মসজিদের পেস ইমাম মাওলানা মো. গোলাম মওলা। পবা উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেনের সঞ্চালনায় মধ্যে বক্তব্য রাখেন পবা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মো. আব্দুর রাজ্জাক, হরিয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেবর আলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক নজরুল ইসলাম, সাবেক প্রচার সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, সাবেক ত্রাণ বিষয়ক সম্পাদক আবুল কাশেম, সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হাসান আহম্মেদ জুয়েল, সাবেক কৃষি বিষয়ক সম্পাদক শ্রী গুরুপদ সরকার।
জেলা যুবলীগ: বৃহস্পতিবার বিকেলে জেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন মিলনের উদ্যোগে নগরীতে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগ সাবেক সহসভাপতি আরিফুল ইসলাম রাজা, সাবেক সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন মিলন, সাবেক উপদপ্তর সম্পাদক নয়ন আকতার, সাবেক সহ সম্পাদক সেলিম জাহাঙ্গীর, সদস্য জৌলুস মাহমুদ জেমস, মাসুদ রানা পিন্টু, যুবনেতা মন্টু প্রমুখ।
মান্দা: বৃহস্পতিবার উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক। উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মণ্ডলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাড. নাহিদ মোর্শেদ বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন কার্যনির্বাহী কমিটির সদস্য আব্দুল লতিফ শেখ, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ব্রহানী সুলতান গামা, সহসভাপতি অনুপ কুমার মহন্ত, প্রভাষক আবুল কালাম আজাদ ও আইয়ুব আলী, যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন তোফা, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক ও গোলাম মোস্তফা, প্রচার সম্পাদক শরিফুল ইসলাম, দপ্তর সম্পাদক রাজেন্দ্রনাথ দাস, মহিলা বিষয়ক সম্পাদক বিউটি রানী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক গৌতম কুমার মহন্ত, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নওসাদ আলী, যুব মহিলা লীগের সভাপতি মাহবুবা সিদ্দিকা রুমা, সাধারণ সম্পাদক মোমেনা খাতুন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোজাদ্দীদ আল হাবীব মারুফ, সাধারণ সম্পাদক রুহুল আমিন প্রমুখ।
নিয়ামতপুর: বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আবেদ হোসেন মিলন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, সহ-দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন, সদস্য ইয়াসিন আলী, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, উপজেলা স্বেচ্ছাসেবলীগের সভাপতি হুমায়ন কবির, সাধারণ সম্পাদক রাজু আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান মাহমুদসহ আওয়ামী লীগ, ছাত্রলীগ এবং যুবলীগ ও সহযোগী সংগঠনের নেতানকর্মীরা উপস্থিত ছিলেন।
বড়াইগ্রাম: বৃহস্পতিবার বনপাড়া বাজারে আয়োজিত আলোচনা সভায় আওয়ামী লীগ নেতা আব্দুস সোবহান প্রামাণিকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও নাটোর জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান খান। প্রধান বক্তা ছিলেন নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের নব নির্বাচিত সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী। বিশেষ অতিথি ছিলেন গুরুদাসপুর পৌর মেয়র শাহেনেওয়াজ আলী মোল্লা, নাজিরপুর ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী, গোপালপুর ইউপি চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, চান্দাই ইউপি চেয়ারম্যান শাহনাজ পারভীন, জোনাইল ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, নাজিরপুর ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী, জেলা পরিষদ সদস্য মেহেদী হাসান, সাবেক জেলা পরিষদ সদস্য আবুল কালাম জোয়াদ্দার, সাবেক ইউপি চেয়ারম্যান চাঁদ মোহাম্মাদ ও খোকন মোল্লা এবং যুবলীগ নেতা জাকির সরকার বক্তব্য রাখেন।
গোমস্তাপুর: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে উপজেলার কলনীমোড়স্থ দলীয় কার্যালয়ে নানা কর্মসূচি পালন করা হয়। সন্ধ্যায় সেখানে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ গোলাম মোস্তফা বিশ্বাস।বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশিদ, জেলা মহিলা লীগের সহ-সভাপতি শাবিহা শবনম কেয়া,জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হালিমা খাতুন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম, রহনপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র গোলাম রাব্বানী বিশ্বাস প্রমুখ।


প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৩ | সময়: ৫:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ