দাখিলে রাজশাহী বিভাগে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়ে ১ম তানবিরুল

মোঃ তারেক রহমান

স্টাফ রিপোর্টার:

 

২০২৩ সালে অনুষ্ঠিত দাখিল পরীক্ষায় রুপনারায়ণপুর ও কোকিল সম্মিলিত আলিম মাদ্রাসার থেকে রাজশাহী বিভাগে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়ে ১ম হয়েছেন তানবিরুল ইসলাম (নাহিদ)।

 

বাবা-মায়ের একমাত্র সন্তান তানবিরুল ইসলাম। সে নওগাঁ জেলার ধামুরহাট উপজেলার রুপনারায়ণপুর ও কোকিল সম্মিলিত আলিম মাদ্রাসাতে প্রথম শ্রেণী থেকে দাখিল পর্যন্ত সুনামের সাথে ক্লাসে ১ম স্থান অধিকার করে আসছে। এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে।

বাবা মো. নজরুল ইসলাম। তিনি পেশায় একজন কৃষক। মা তসলিমা খাতুন। তিনি একজন গৃহিণী।

তানবিরুল ভবিষ্যতে একজন ডাক্তার হতে চায়। সে ভবিষ্যতে তাঁর ভালো ফলাফলের এ সাফল্যের ধারা অব্যাহত রাখতে পারে তাই সকলের কাছে দোয়া কামনা করছে।

উল্লেখ্য, চলতি বছর দাখিল পরীক্ষার ফলের ভিত্তিতে বৃত্তি পেয়েছেন এক হাজার ৩৫০ জন শিক্ষার্থী। তাদের ৬০০ জনকে মেধাবৃত্তি ও ৭৫০ জনকে সাধারণ বৃত্তি দেবে সরকার। গর্ভমেন্ট টু পাবলিক (জিটুপি) বা ইএফটির মাধ্যমে সরাসরি শিক্ষার্থীদের অ্যাকাউন্টে বৃত্তির টাকা পৌঁছে দেওয়া হবে।

মাদরাসা শিক্ষা বোর্ডের প্রকাশ করা গেজেট বা তালিকা থেকে এ তথ্য জানা গেছে।

এদিকে সরাসরি অ্যাকাউন্টে বৃত্তির টাকা পৌঁছে দিতে যে কোনো তফসিলভুক্ত ব্যাংকে শিক্ষার্থীদের অ্যাকাউন্ট খুলতে বলেছে মাদ্রাসা শিক্ষা বোর্ড।

জানা গেছে, মেধাবৃত্তি প্রাপ্তদের মাসিক ৬০০ টাকা দেওয়া হবে। এছাড়া বার্ষিক এককালীন দেওয়া হবে এক হাজার ৫০ টাকা। আর সাধারণ বৃত্তিপ্রাপ্তদের প্রতি মাসে ৩০০ টাকা ও বার্ষিক এককালীন ৬০০ টাকা দেওয়া হবে। আগামী দুবছর এ সুবিধা পাবেন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা।


প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩ | সময়: ৩:১৯ অপরাহ্ণ | Daily Sunshine