মহাদেবপুরে আট সাইবার অপরাধী আটক

মহাদেবপুর প্রতিনিধিঃ

নওগাঁর মহাদেবপুরে অনলাইনে অবৈধ লেনদেন এর মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া ৮ জন সাইবার অপরাধীকে গ্রেফতার গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতদেরকে বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 

সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান, আর্টিলারি ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানা এর নেতৃত্বে উপজেলার মাতাজিহাট এলাকায় অভিযান পরিচালনা করে বুধবার মধ্য রাতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো পত্নীতলা উপজেলার ফহিমপুর গ্রামের রমেন চন্দ্র অধিকারীর ছেলে বাঁধন কুমার ওরফে রকি (২২), মহাদেবপুর উপজেলার রাইগাঁ গ্রামের ননী গোপাল দেবনাথের ছেলে অন্তর দেবনাথ (২০), আতুরা গ্রামের মৃত মফিজ উদ্দিন মন্ডলের ছেলে মোঃ সাব্বির হোসেন ওরফে মানিক (২০), মোঃ রফিকুল ইসলামের ছেলে মোঃ নাজমুল হাসান (২০), মোঃ পিন্টুর ছেলে মোঃ সাখাওয়াত হোসেন (১৯), মৃত মফিজ উদ্দিন মন্ডলের ছেলে মোঃ শাকিল হোসেন ওরফে রতন(১৯), মোঃ মন্টু মোল্লার ছেলে মোঃ মামুন হোসেন (২২), ও বিড়মগ্রাম গ্রামের মোঃ নাসির আলীর ছেলে মোঃ নাঈম হোসেন।

 

 

র‌্যাব-৫, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান জানান, গ্রেফতারকৃত আসামীগণ ডিজিটাল মাধ্যমে বিভিন্ন ডেটিং ওয়েবসাইট ব্যবহার করে অবৈধভাবে ডলার লেনদেনের মাধ্যমে বাংলাদেশ সরকারকে কর ফাঁকি দিয়ে অবৈধভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

 

 

তিনি আরো জানান, গ্রেফতারকৃত আসামীগণকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা পরস্পর সহায়তায় উক্ত ডেটিং ওয়েব সাইটের মাধ্যমে প্রতারণা করার উদ্দেশ্যে নিজেদের পরিচয় গোপন করে বিভিন্ন মেয়ে মানুষের পরিচয় ধারণ করে ডেটিং করেন এবং এতে তারা বিভিন্ন নামীয় আইডি ব্যবহার করে তাদের নিজ নামীয় ব্যবহৃত মোবাইলের মাধ্যমে অবৈধ আর্থিক লেনদেন করার জন্য বিভিন্ন অ্যাপ এবং গ্রুপের মাধ্যমে ডলার গ্রহণ করে এবং প্রাপ্ত ডলার টাকায় রূপান্তরিত করে মোবাইল ব্যাংকিং (বিকাশ, নগদ ইত্যাদি) এর মাধ্যমে বিভিন্ন ব্যক্তির নিকট টাকা লেনদেন করে ডিজিটাল প্রতারণা করে আসছিল। পরে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এ মহাদেবপুর থানায় মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

 

 

 

 

সানশাইন/তৈয়ব

 


প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২ | সময়: ৮:২২ অপরাহ্ণ | Daily Sunshine