সর্বশেষ সংবাদ :

প্রস্তুতি ম্যাচে ইয়াসিরের ফিফটি রান পাননি তামিম-মুশফিক

স্পোর্টস ডেস্ক: নতুন বলে হাসান মাহমুদ টিকতে দিলেন না তামিম ইকবাল ও মুশফিকুর রহিমকে। তামিম ড্রাইভ করতে গিয়ে ২ রানে উইকেটের পেছনে ক্যাচ দেন। মুশফিকের বলটা একটু লাফিয়ে উঠেছিল। উইকেটের পেছনে ডানদিকে ঝাঁপিয়ে দারুণ ক্যাচ নেন নুরুল হাসান সোহান। ৬ রানেই শেষ মুশফিকের ইনিংস।
ইংল্যান্ড সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচেই রান নেই তামিম ও মুশফিকের ব্যাটে। তাইতো দুই ক্রিকেটারকে আউটের পরপরই ইনডোরে পাঠিয়ে দেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তাদের দুজনের রান না পাওয়ার দিনে ইয়াসির আলীর ব্যাট থেকে আসে ৬১ রানের ঝকঝকে ইনিংস। তাকে দলে ফেরানো নিয়ে আলোচনা হচ্ছিল। ফিফটি তুলে নিশ্চিতভাবেই হাথুরুসিংহের গুডবুকে চলে এসেছেন মিডল অর্ডার ব্যাটসম্যান।
বিসিবি নীল ও বিসিবি সবুজ দলের মধ্যকার প্রস্তুতি ম্যাচে তেমন প্রতিদ্বন্দ্বিতাই হয়নি। ইয়াসিরের ফিফটিতে নীল দল ৪২.৪ ওভারে ২০৫ রান করে। জবাব ২১.৩ ওভারে ১০১ রানে শেষ হয় সবুজ দলের ইনিংস। তামিমের দল জয় পায় ১০৪ রানের।
প্রস্তুতি ম্যাচগুলোতে বেশ কিছু বিষয়ে নজরে থাকে কোচদের। সেরা কম্বিনেশন বাছাই, নিয়মিত ক্রিকেটারদের পারফরম্যান্স ও কাউকে বাজিয়ে দেখা। তামিম, মুশফিকরা কোচের মুখে হাসি ফোটাতে না পারলেও ইয়াসিরের ৫৮ বলে ৬১ রানের ইনিংসে খুশি হওয়ার কথা। ১১ চারে সাজানো ইনিংসটি ছিল প্রবল আত্মবিশ্বাসী। আলোচনায় থাকা মাহমুদুল হাসান জয় অবশ্য রান পাননি। বেশিক্ষণ ক্রিজেও থাকতে পারেননি।
এছাড়া তাইজুল ইসলামকে দলে অন্তর্ভুক্তি নিয়ে যে আলোচনা হচ্ছিল, ৪ উইকেট নিয়ে তা থামিয়ে দিয়েছেন নিশ্চিতভাবেই। মুশফিক ও তামিমের উইকেটের পর হাসানের শিকার জয়। রান তাড়া করতে নেমে নীল দলের পেসার ইবাদতের গতিতে নীল হয়ে যায় সবুজ দলের টপ অর্ডার। ৪ উইকেট নেন এ পেসার। এছাড়া মিরাজের পকেটে ৩টি ও নাসুম ২ উইকেট পেয়েছেন। প্রস্তুতি ম্যাচে দুই দলে খেলেছেন দুজন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও রিশাদ হোসেন। রিশাদ ৯ ওভারে ৩৪ রানে ২ উইকেট নিলেও বিপ্লব বোলিংয়ে আসার আগেই ম্যাচ শেষ হয়ে যায়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৩ | সময়: ৬:১০ পূর্বাহ্ণ | সুমন শেখ