চাঁদ-মিলনের মুক্তি দাবিতে মিনুর আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরে পাঠানোর হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির বিতর্কিত নেতা আবু সাইদ চাঁদ এবং মহানগরের সাবেক সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনকে মুক্তি দিতে সাত দিনের আল্টিমেটাম দিয়েছেন চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।
শনিবার জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এ আল্টিমেটাম দেন বিএনপির এ শীর্ষ নেতা। সংবাদ সম্মেলনে মিজানুর রহমান মিনু বলেন, ‘দুই নেতাকে সময়সীমার মধ্যে মুক্তি না দিলে রাজশাহী থেকেই কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।’
তিনি আরও বলেন, ‘মিলনকে ঢাকার সমাবেশ থেকে গ্রেফতারের পর পাঁচটি গায়েবি মামলায় শ্যোন অ্যারেস্ট দেখিয়েছে পুলিশ। চাঁদের বিরুদ্ধে ১৫টি জেলায় মামলা দিয়ে নির্যাতন করা হচ্ছে। সরকার আন্দোলনে ভীত হয়ে গায়েবি মামলা দিয়ে তাদের ওপর নির্যাতন করছে যা কাম্য নয়। মিনু বলেন, গ্রেফতার দুই নেতার পরিবারের সদস্যরা অমানবিক কষ্টে দিনাতিপাত করছে। সে জন্য আমরা তাদের মুক্তির দাবি করছি। সাত দিনের মধ্যে তাদের মুক্তি না দিলে, কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।’
প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দিয়ে গ্রেফতার হওয়া আবু সাঈদ চাঁদ তিন মাসের বেশি সময় ধরে কারাবন্দী। দেশের বিভিন্ন জেলায় তাকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। কয়েক দফা রিমান্ডও মঞ্জুর হয়েছে তাঁর। আর ঢাকায় সমাবেশে গিয়ে গ্রেফতার হওয়া মিলন কারাগারে আছেন এক মাসের বেশি সময় ধরে। তাকেও রাজশাহীর কয়েকটি নাশকতার মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।
সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগরের আহ্বায়ক এরশাদ আলী ঈশা, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, সদস্যসচিব বিশ্বনাথ সরকার, মহানগরের সদস্যসচিব মামুনুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩ | সময়: ৬:৩৪ পূর্বাহ্ণ | সুমন শেখ