চুরি হওয়া ছয়ভরি স্বর্ণ মাটি খুঁড়ে উদ্ধার, ৩ জন আটক

স্টাফ রিপোর্টার, তানোর: রাজশাহীর তানোরে চুরি হয়ে যাওয়া ৬ ভরি স্বর্ণ মাটি খুড়ে উদ্ধার করেছে পুলিশ। সেই সাথে চুরি হওয়া কাসা জিনিসপত্রের মধ্যে ৬ কেজি উদ্ধার হয়েছে। গত তিন দিনে তানোর সহ চাঁপাইনব্বাবগঞ্জ ও মোহনপুর থানা অভিযান চালিয়ে স্বর্ণ ও কাঁসা উদ্ধার হয়। অভিযানে পুলিশ ৩ জনকে গ্রেপ্তার করেছেন।
গ্রেপ্তারকৃতরা হলো, গোল্ল্াপাড়া গ্রামের কাদেরের পুত্র নাজমুল হক (২৭), গোল্ল্াপাড়া নামোপাড়া গ্রামের তোসলিম শেখ সোনারের পুত্র আজাহার আলী (৪০) ও ঠাকুরপুকুর গ্রামের নেসাদ মন্ডলের পুত্র পির সাহেব। সোমবার দুপুরে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।
জানা গেছে, গত ২৯ আগস্ট দিবাগত রাতে তানোর পৌর এলাকার বিকাশ চন্দ্র ভজন বিশ^াসের বাড়ির ঘরের টিন খুলে চোররা বাড়িতে প্রবেশ করে। ঘরের স্টিল আলমারীর তালা ভেঙ্গে আট ভরি স্বর্ণ ও প্রায় ৬০ কেজি কাসার বিভিন্ন জিনিসপত্র চুরি করে নিয়ে যায়। চুরির ঘটনায় বিকাশ বাদি হয়ে তানোর থানায় অভিযোগ দায়ের করেন।
অভিযোগের ভিত্তিতে পুলিশ বিভিন্ন স্থানের অভিযান চালায়। নাজমুলের বাড়িতে অভিযান চালানোর সময় তার ঘরের মেঝের মাটি খুড়ে স্বর্ণ উদ্ধার করা হয়। সেই সাথে চাপাইনবাবগঞ্জ সদরের এক দোকান থেকে বিক্রি হওয়া কিছু স্বর্ণ ও কাসার জিনিসপত্র উদ্ধার করে।
তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম বলেন, তানোর গত তিন দিন ধরে এসপি স্যারের নির্দেশে বিভিন্ন স্থানের অভিযান চালিয়ে ৬ ভরি স্বর্ণ ও ৬ কেজি কাসার বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক ইমরান হোসেন তিন জনকে গ্রেপ্তার করেছে। এদের সঙ্গে আরো অনেকেই আছে। বাকি মালামাল উদ্ধারের চেষ্ঠা চলছে।


প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩ | সময়: ৬:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ