বলা হলো টিকিট নেই, অথচ উদ্বোধনী ম্যাচেই গ্যালারি ফাঁকা!

স্পোর্টস ডেস্ক: বহুল প্রতীক্ষিত বিশ্বকাপের আসর মাঠে গড়ালো অবশেষে। হলো না কোনো উদ্বোধনী অনুষ্ঠান। ভারতে এই বিশ্বকাপ ঘিরে যতটা উত্তেজনা থাকার কথা, উদ্বোধনী ম্যাচে ততটা দেখা গেলো না গ্যালারিতে।
গ্যালারিতে যে দর্শকই হয়নি! বিশ্বকাপের প্রথম দিনই এমন চিত্র দেখে হতাশ ক্রিকেট বিশ্ব। ভারতে বিশ্বকাপের আয়োজন কতটা সফল হবে, সেই প্রশ্নটাও উঠে গেলো প্রথম দিনই। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বড় স্টেডিয়াম। যার দর্শক ধারণক্ষমতা ১ লাখ ৩০ হাজার। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড আর নিউজিল্যান্ড। তারপরও এমন দর্শক খরা!
অথচ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) দাবি করেছিল, এই ম্যাচের সব টিকিট ‘সোল্ড আউট’ হয়ে গেছে। তাহলে মাঠে দর্শক কোথায়! সামাজিক যোগাযোগমাধ্যমে এই দর্শকখরা নিয়ে বেশ সমালোচনা চলছে। অনেকে ২০১৫ বিশ্বকাপের ভরা গ্যালারির ছবির সঙ্গে তুলনা করে এবারের বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের ছবি পোস্ট করেছেন। বিশ্বকাপের মতো টুর্নামেন্টে, গ্যালারির এমন চিত্র হতাশ করেছে সবাইকেই।
এদিকে বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছেন, প্রথম ম্যাচে স্টেডিয়ামে ২০০ দর্শকের জন্য থাকবে ফ্রি মিনারেল এবং প্যাকেজ ড্রিংকিং ওয়াটার। মাঠে যে দর্শক উপস্থিতি, সেই উপহার নিতেও বোধহয় লোক খুঁজে পাওয়া যাবে না!


প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৩ | সময়: ৫:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ