রশিদরা বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ আমরা সতর্ক: হাথুরুসিংহে

স্পোর্টস ডেস্ক: রশিদ খান, মুজিব উর রহমান কিংবা মোহাম্মদ নবী। এই স্পিন ত্রয়ীর সঙ্গে আছেন ফজলহক ফারুকির মতো পেস সেনসেশন। আফগানদের এই বোলিং আক্রমণ মোকাবেলা করা বাংলাদেশের জন্য চ্যালেঞ্জের বিষয় বলে মনে করেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।
রশিদদের মুখোমুখি হওয়া চ্যালেঞ্জ হলেও বাংলাদেশ সতর্ক আছে বলে জানিয়েছেন প্রধান কোচ, ‘আফগানিস্তানের বোলিং আক্রমণ বিশ্বের অন্যতম সেরা। নিশ্চিতভাবে এটা একটা চ্যালেঞ্জ। কিন্তু তাদের সঙ্গে আমরা সম্প্রতি খেলেছি। যেভাবে খেলেছি এখানে কিছু সফলতাও ছিল। আমরা এই চ্যালেঞ্জ মোকাবেলার জন্য খুবই সতর্ক আছি।’
শনিবার লাহোরে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে আফগান বোলিং নিয়ে এক প্রশ্নের এমন মন্তব্য করেন বাংলাদেশ কোচ। ৩১ আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ খেলে ১ সেপ্টেম্বর সাকিব আল হাসানের দল উড়াল দেয় লাহোরে। আজ বিকেল থেকে লাহোরে অনুশীলন শুরু করছে বাংলাদেশ। ম্যাচের আগে লাহোরে বাংলাদেশ মাত্র একদিন সময় পেয়েছে। আছে ভ্রমণের ক্লান্তিও। এই দিক থেকে আফগানিস্তান কিছুটা এগিয়ে। শ্রীলঙ্কায় পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলে তারা কদিন আগে যায় লাহোরে। ভ্রমণের এই দিকটা কি আফগানদের কিছুটা এগিয়ে রাখবে?
এমন প্রশ্নের জবাবে হাথুরুসিংহে জানান তিনি এমনটা মনে করেন না। কারণ আফগানদের মতো বাংলাদেশও এশিয়ার দল, ‘আমি এমন মনে করছি না। আমরা অভ্যস্ত। সবাই এশিয়ান দেশ। আমরা দেশে গরমের মধ্যে অনুশীলন করেছি। আমি মনে করি না, এটা আমাদের পারফরম্যান্সে কোনো প্রভাব ফেলবে।’
আজ বিকেল সাড়ে ৩টায় আফগানদের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম ম্যাচে হেরে ব্যাকফুটে আছে টাইগাররা। এদিকে আগামীকালের ম্যাচ দিয়েই এশিয়া কাপ শুরু করবে আফগানরা। এই ম্যাচে বাংলাদেশ হারলে ধরতে হবে দেশের বিমান। আর জিতলে তাকিয়ে থাকতে হবে শ্রীলঙ্কা-আফগানিস্তান ম্যাচের দিকে।


প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩ | সময়: ৫:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর