সর্বশেষ সংবাদ :

ইমরুল-আরিফুলের সেঞ্চুরিতে মোহামেডানের জয়

স্পোর্টস ডেস্ক: ইমরুল কায়েস সেঞ্চুরি করে আউট হলেও আরিফুল ইসলাম ছিলেন অপরাজিত। দুই জনের জোড়া সেঞ্চুরিতে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান ২৬৬ রান সংগ্রহ করে। মাঝারি লক্ষ্যে খেলতে নেমে আবু হায়দার রনি ও নাঈম হাসানের বোলিং তোপে রূপগঞ্জের ইনিংস থামে ১৮২ রানে। ফলে ৮৪ রানের বড় জয় পায় মোহামেডান।
ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে মোহামেডানকে ব্যাটিংয়ে পাঠায় রূপগঞ্জ। ৫২ রানে টপ অর্ডার তিন ব্যাটারকে হারিয়ে চাপে পড়েছিল মোহামেডান। রনি তালুকদার (০), মাহিদুল ইসলাম অঙ্কন (৫) ও রুবেল মিয়া (৬) আউট হওয়ার পর ক্রিজে নামেন আরিফুল। সর্বশেষ দুই আসরে যুব বিশ্বকাপ দলের হয়ে খেলা এই ব্যাটারকে সঙ্গে নিয়ে অভিজ্ঞ ইমরুল গড়েন ১৭৬ রানের জুটি। ইমরুল ১০৬ রানে আউট হন। ১২৭ বলে ১০ চার ও ২ ছক্কায় সাজান নিজের ইনিংসটি।
ইমরুল আউট হওয়ার পর আরিফুল হকও সাজঘরে ফিরেছেন ১২ রানে। তবে আরিফুল ছিলেন অপরাজিত। ১০৬ বলে ৯ চার ও ৪ ছক্কায় ১১৫ রানের ইনিংসটি সাজান তিনি। সবমিলিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৬৬ রান করে মোহামেডান। রূপগঞ্জের আব্দুল্লাহ আল মামুন দুটি এবং সোহাগ গাজী, মানিক খান ও সালমান হোসেন নেন একটি করে উইকেট।
মোহামেডানের দেওয়া ২৬৭ রানের লক্ষ্যে খেলতে নেমে রূপগঞ্জ শুরুতেই ওপেনার আব্দুল্লাহ আল মামুনকে হারায়। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে দলটি। দলের হয়ে একমাত্র মাহফিজুল ইসলাম রবিনই প্রতিরোধ গড়তে পেরেছেন। ১১৩ বলে ৫ চার ও ২ ছক্কায় ৭৮ রানের ইনিংস খেলেন তিনি। বাকি ব্যাটারদের মধ্যে উল্লেখ্যযোগ্য রান এসেছে সালমান হোসেন (২৫) ও মানিক খানের (২৫) ব্যাট থেকে। টপ অর্ডার ও মিডল অর্ডারের ব্যাটিং ব্যর্থতায় রূপগঞ্জ ৯ উইকেট হারিয়ে করতে পারে ১৮২ রান।
মোহামেডানের বোলারদের মধ্যে আবু হায়দার ৩০ রানে চারটি উইকেট নিয়েছেন। নাঈম হাসান নেন ১৮ রানে তিন উইকেট। নাসুম ও আরিফুল ইসলাম নেন একটি করে উইকেট। ব্যাটিং-বোলিংয়ে অবদান রেখে ম্যাচসেরা হন আরিফুল।


প্রকাশিত: মার্চ ১৬, ২০২৪ | সময়: ২:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ