নৌকায় ভোট দিয়ে কেউ প্রতারিত হয়নি : এনামুল

স্টাফ রিপোর্টার, বাগমারা : রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, নৌকার বিজয় হয়েছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে। দেশের মানুষ শান্তিতে আছে। নৌকার বিজয় মানে জনগণের বিজয়। নৌকায় ভোট দিয়ে কেউ প্রতারিত হয়নি। শনিবার বিকেলে রাজশাহীর বাগমারা উপজেলার গোয়ালকান্দি মাদ্রাসা মাঠে জাতীয় শোক দিবস উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিলে এ কথা বলেন তিনি।
উপজেলার গোয়ালকান্দি আওয়ামী লীগের উদ্যোগে এই স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য এনামুল হক। গোয়ালকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম মোল্লার সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগমারা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার আবুল, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বাবু, ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আব্দুস সালাম, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাহাবুর রহমান। সভা পরিচালনা করেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বকুল আলী খরাদী ও এমপির একান্ত সহকারি আতাউর রহমান।
স্মরণসভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সকল সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দোয়া খায়েল করা হয়। দোয়া পরিচালনা করেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।
সভায় প্রধান অতিথির বক্তব্যে এনামুল হক এমপি আরো বলেন, আওয়ামী লীগের আদর্শ অন্তরে থাকলে সেখান থেকে বিচ্যুত হওয়ার সুযোগ নেই। আওয়ামী লীগের লেবাস পরে নৌকার সাথে মির্জাফরী করলে দলে ঠাঁই হবে না। মুজিবের আদর্শ নিয়ে সংগঠন করতে হবে।
তিনি বলেন, আওয়ামী লীগ করলে দলীয় শৃংখলা মেনে দল করতে হবে। ইচ্ছে মতো দলীয় এমপির বিরুদ্ধে ভুল এবং বিভ্রান্তকর মন্তব্য করা থেকে বিরত থাকতে হবে। পাগলের চিন্তা মাথা থেকে ফেলে দিতে হবে। বাগমারার আওয়ামী লীগ আগের যে কোন সময়ের চেয়ে সুসংগঠিত। সেই সংগঠন নিয়ে বাজে কথা বলে লাভ নেই। নৌকার বিরোধীতা করলে বাগমারায় ঠাঁই হবে না।
এনামুল হক বলেন, রক্তাক্ত বাগমারা এমনি এমনি শান্তির জনপদে পরিণত হয়নি। শান্তির বাগমারায় কোন অশান্তি সৃষ্টি করা যাবে না। নির্বাচন এলেই কিছু ব্যক্তির ষড়যন্ত্র বেড়ে যায়। বাগমারার জনগণ কোন ষড়যন্ত্রকে ভয় পায় না। বাগমারা সহ দেশের উন্নয়ন ধারা অব্যাহত রাখতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় ঘটানোর আহব্বান জানান ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।
তিনি বলেন, নৌকার বিজয় হয়েছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে। নৌকার বিজয় মানে জনগণের বিজয়। নৌকায় ভোট দিয়ে কেউ প্রতারিত হয়নি।
বিএনপি-জামায়াতকে উদ্দেশ্য করে এমপি এনামুল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ কি মামা বাড়ির আবদার। জনগণের ভোট নিয়ে শেখ হাসিনা দেশ পরিচালনা করছে। জোর করে ক্ষমতায় নেই। যে চাইলেই শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে।
সভায় ভোট কেন্দ্র কমিটির মাধ্যমে আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি শুরু করার জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক এমপি। আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে ওয়ার্ড ও গ্রাম কমিটির সমন্বয়ে প্রতিটি ভোটকেন্দ্র কমিটির করার নির্দেশনা দেন তিনি।
সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, সহ-সভাপতি মতিউর রহমান টুকু, আফতাব উদ্দীন আবুল, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সদস্য আব্দুস সামাদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, আসাদুজ্জামান আসাদ, মকবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল হক, রেজাউল হক, আনোয়ার হোসেন, মোজাম্মেল হক, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী।
এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল কালাম আজাদ, এসএম এনামুল হক, হাচেন আলী, লোকমান আলী, আতাউর রহমান, শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, তাহেরপুর পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আমজাদ হোসেন মৃধা, উপজেলা মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম মীর, আব্দুল আজিজ লিটন, যুব মহিলা লীগের সভাপতি শাহিনুর খাতুন, সাধারণ সম্পাদক পারভীন আক্তার, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা রাজু মোল্লা, দলিল লেখক সমিতির সভাপতি অহিদুল ইসলাম, ছাত্রলীগ নেতা নাদিরুজ্জামান মিলন, আওয়ামী লীগ নেতা মকছেদ আলী, ছাত্রলীগ নেতা আব্দুর রউফ, শাহাদৎ হোসেন শুভ প্রমূখ।


প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৩ | সময়: ৫:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর