রাজশাহীতে কবর থেকে লাশ উত্তোলন করে কাফন চুরি !

স্টাফ রিপোর্টার, বাঘা:

রাজশাহীর বাঘায় সুকোদা বেওয়া নামের এক বৃদ্ধার দাফন করা লাশ কবর থেকে উত্তোলন করে কাফন চুরির ঘটনা ঘটেছে। শনিবার (২০ জানুয়ারি) আড়ানী পৌরসভার চকরপাড়া কবর স্থানে এই ঘটনা ঘটে। সুকোদা বেওয়া আড়ানী চকরপাড়া গ্রামের মৃত ছলেমান হোসেনের স্ত্রী।

 

খোঁজ নিয়ে জানা যায়, আড়ানী পৌরসভার চকরপাড়া গ্রামে সুকোদা বেওয়া (৯০) বৃহস্পতিবার দুপুরে বার্ধক্যজনিত কারনে মারা যান। তাকে ঐ দিন পারিবারিক ভাবে জানাযা শেষে আছর নামাজ পড়ে চকরপাড়া কবরস্থানে দাফন করা হয়। অতপর শনিবার ফজর নামাজ পরে তার মেজো ছেলে জমির উদ্দিন মায়ের কবরের কাছে যান। এরপর দেখেন কবরে দেওয়া বাঁশের চেগার (টুকরা) মাঝখানে ফাঁক হয়ে আছে।

 

এ সময় তিনি বিষয়টি স্থানীয় লোকজনকে জানালে তারা এসে দেখেন প্রায় ৩০০ মিটার উত্তর দিকে বাঁশের ঝাড়ের মধ্যে লাশ পড়ে আছে। তবে লাশের শরীরে থাকা কাফন নেই। ৫ টুকরো কাফনের মধ্যে বড় দুই টুকরো কাফন চুরি করে নিয়ে গেছে দৃষ্কৃতকারীরা। ঘটনার এক পর্যায়ে তার ছেলে ছবির উদ্দিন, জমির উদ্দিন এবং লতিফ উদ্দিন, লুৎফর হোসেন, তোতা হোসেনসহ আরও অনেকে বাজার থেকে পূনরায় কাফন কিনে শনিবার সকালে ওই কবরে তাকে দাফন করেন।

 

 

এ বিষয়ে আড়ানী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর চকরপাড়া গ্রামের লিটন হোসেন বলেন, বৃদ্ধার মৃত্যুর তিন বছর আগে তার স্বামী মারা গেছে। ছেলেদের সাথে জীবন যাপন করতেন তিনি। ছেলেরা তাকে সুষ্ঠুভাবে দেখাশুনা করেছেন। ঐ বৃদ্ধা মারা যাওয়ার পর গ্রামের কবরস্থানে আমরা সবাই তার দাফন সম্পন্ন করি। সকালে দেখি তার কবর থেকে লাশ উঠানো এবং তার শরীরে কাফন নেই। এ সময় গোরস্থানের বাশতলায় লাশ খুঁজে পাওয়া গেলেও কাফন পাওয়া যায়নি। বিষয়টি এলাকাবাসীকে ভাবিয়ে তুলেছে। অনেকেই এ বিষয়ে নিন্দা জ্ঞাপন করছেন এবং ঘটনার সাথে সম্পৃক্তদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।

 

এ বিষয়ে বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম বলেন ঘটনাটি লোকমুখে শুনেছি। এ বিষয়ে অভিযোগ পেলে তদন্তপূর্বক দৃষ্কৃতকারীদের আইনের আওতায় এনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সানশাইন / শামি


প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৪ | সময়: ৮:১৭ অপরাহ্ণ | Daily Sunshine