চাঁ’নবাবগঞ্জে মুক্তিযুদ্ধের গল্প শোনালেন বীর মুক্তিযোদ্ধারা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণের লক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদেরকে যুদ্ধের বীরত্বগাথা শুনিয়েছেন বীর মুক্তিযোদ্ধারা। সোমবার সকাল ৯টা থেকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধ চলাকালীন নানান ঘটনাবলী তুলে ধরেন বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন, বীর মুক্তিযোদ্ধা শওকত আলী ও বীর মুক্তিযোদ্ধা মুখলেসুর রহমান।
চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের উন্নয়ন, পরিকল্পনা, এস্টেট ও কল্যাণ বিভাগের পরিচালক ও সরকারের উপসচিব রুবাইয়াত শামীম চৌধুরী। সূচনা বক্তব্য দেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের প্রকল্প পরিচালক ড. নূরুল আমিন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী।
জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল, মুক্তিযোদ্ধা বিষক মন্ত্রণালয়ের ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন’ প্রকল্পের আওতায় অনুষ্ঠানে আলোচনা ও বীর মুক্তিযোদ্ধাদের গল্পবলা শেষে শিক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা এবং তাদের মধ্যে সনদ ও পুরস্কার বিতরণ করা হয়।


প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩ | সময়: ৬:২৮ পূর্বাহ্ণ | সুমন শেখ