পাকিস্তানে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত অন্তত ২৫, আহত ৪০

সানশাইন ডেস্ক: পাকিস্তানে একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ২৫ জন নিহত এবং ৪০ জনের বেশি মানুষ আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যম ডন। হাজরা এক্সপ্রেস নামের ওই ট্রেনটি রোববার করাচি থেকে রাওয়ালপিন্ডি যাচ্ছিল। পথে সিন্ধু প্রদেশের নওয়াবশাহ নগরীর কাছে সারহারি রেলওয়ে স্টেশনের কাছে সেটি দুর্ঘটনায় পড়ে এবং কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে যায়।
পুলিশ এবং উদ্ধারকর্মীরা দুর্ঘটনা স্থলের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। টেলিভিশনে প্রচারিত ভিডিওতে দেখা যায়, লাইনচ্যুত হয়ে যাওয়া বগিগুলোর আশেপাশে অনেক মানুষ ভিড় করে আছেন। কয়েকটি বগি কাত হয়ে পড়ে আছে। এ বিষয়ে লাহোরে এক সংবাদ সম্মেলনে ফেডারেল মিনিস্টার ফর রেলওয়েস অ্যান্ড এভিয়েশন খাজা সাদ রফিক বলেন, কর্তৃপক্ষকে এই দুর্ঘটনার বিষয়ে জানানো হয়েছে। দুর্ঘটনায় ১৫ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হওয়ার খবর তিনি পেয়েছেন বলেও জানান।
বলেন, “প্রাথমিকভাবে আমাদের হাতে আসা তথ্য বলছে, ট্রেনটি স্বাভাবিক গতিতেই চলছিল। কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। সুকুর ও নওয়াবশাহ নগরীর হাসপাতালগুলোকে উচ্চ সতর্ক অবস্থায় থাকতে বলা হয়েছে।”
পাকিস্তান রেলওয়েস সুকুর ডিভিশনাল কমার্শিয়াল অফিসার মহসিন সিয়াল ফোনে ডনকে বলেন, কতগুলো বড়ি লাইনচ্যুত হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। “আমি দুর্ঘটনাস্থলে যাচ্ছি। কেউ কেউ পাঁচটি বগি আবার কেউ কেউ ৮ থেকে ১০টি বগি লাইনচ্যুত হওয়ার কথা বলছে।” সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তিনি আহতদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশও দিয়েছেন।


প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩ | সময়: ৫:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ