সর্বশেষ সংবাদ :

এমপি বাদশার প্রচেষ্টায় রেশম কারখানার শ্রমিকদের বকেয়া ছাড়

স্টাফ রিপোর্টার : রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ও রেশম উন্নয়ন বোর্ডের জৈষ্ঠ্য সহ-সভাপতি ফজলে হোসেন বাদশার আন্তরিক প্রচেষ্টায় রেশম কারখানার শ্রমিকদের ছয় মাসের বকেয়া বেতনের টাকা ছেড়েছে পাট ও বস্ত্র মন্ত্রণালয়। আগামী এক সপ্তাহের মধ্যে রেশম শ্রমিকরা সংশ্লিষ্ট ব্যাংক হতে বেতনের বকেয়া অংশ তুলতে পারবেন।
গত ৮ জানুয়ারি দুপুরে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হয়। সভায় রাজশাহী রেশম কারখানার শ্রমিকদের ছয় মাসের বকেয়া বেতনের বিষয়টি উপস্থাপন করেন এমপি ফজলে হোসেন বাদশা। এসময় পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর উপস্থিতিতে রেশম শ্রমিকদের বকেয়া বেতন ছাড়ের সিদ্ধান্ত নেয় মন্ত্রণালয়।
এদিকে, শনিবার সকালে রাজশাহী রেশম কারখানা পরিদর্শন করেছেন মহানগর ওয়ার্কার্স পার্টি ও জাতীয় শ্রমিক ফেডারেশনের নেতারা। এসময় তারা শ্রমিকদের সঙ্গে বেশ কিছুক্ষণ মতবিনিময় করেন। মতবিনিময়কালে বেতন ছাড়ের বিষয়টি শ্রমিকদের অবগত করলে তাঁরা আনন্দিত হয়ে এমপি ফজলে হোসেন বাদশার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং যে কোনো শ্রমিক আন্দোলনে শ্রমিক ফেডারেশনের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।
এসময় মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, জাতীয় শ্রমিক ফেডারেশনের রাজশাহী জেলার (ভারপ্রাপ্ত) সভাপতি সিরাজুর রহমান খান, মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমন্ডলীর সদস্য আব্দুল মতিনসহ রাজশাহী রেশম কারখানার বিভিন্ন স্তরের শ্রমিকরা উপস্থিত ছিলেন।


প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩ | সময়: ৬:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ