মস্কোতে রাষ্ট্রদূত তলব ঢাকার আনুষ্ঠানিক প্রতিক্রিয়া আজ

সানশাইন ডেস্ক: বাংলাদেশের রাষ্ট্রদূত কামরুল আহসানকে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলবের বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। এ বিষয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া আজ বৃহস্পতিবার দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।
বুধবার মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান। পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমরা আমাদের রাষ্ট্রদূতের কাছে বিস্তারিত রিপোর্ট চেয়েছি। সেখানে কী আলোচনা হয়েছে তা বিশ্লেষণ করে দেখবো।
রাশিয়ান জাহাজ ছাড়াও দ্বিপক্ষীয় আরও কিছু বিষয় নিয়ে আলোচনা হয়েছে জানিয়ে তিনি বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে জটিল পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বাংলাদেশও আমাদের নীতিগত অবস্থান থেকে যখন যেখানে ভোটের যেই ধারা যেমন হওয়া উচিত সেভাবে করেছি। খুব শিগগির সাধারণ পরিষদে আরেকটি প্রস্তাব আসছে। সেটা নিয়ে আমরা বিবেচনা করছি। তবে গতকালের বৈঠকের বিষয়ে আনুষ্ঠানিকভাবে আমরা আগামীকাল আপনাদের জানিয়ে দেবো। উল্লেখ্য, গত মঙ্গলবার মার্কিন নিষেধাজ্ঞাপ্রাপ্ত রাশিয়ার জাহাজগুলো বাংলাদেশে ঢুকতে না দেওয়ার সিদ্ধান্তের বিষয়ে ক্ষোভ প্রকাশের জন্য কামরুল আহসানকে তলব করে ওই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৩ | সময়: ৬:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ