ঢাকায় আটক বিএনপি নেতা মিলন সহ অন্যান্যদের মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার:
বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলনসহ সকল রাজবন্দীদের মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। রাজশাহীর পবা-মোহনপুর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে মঙ্গলবার বিকেলে পবার খড়খড়ী মোড় থেকে এই বিক্ষোভ মিছিল বের করেন নেতৃবৃন্দ। মিছিলে তারা মিলনসহ সকল রাজবন্দীর মুক্তি জন্য এবং এই সরকারের পতনের জন্য নানা ধরেন স্লোগান দিতে থাকেন। নেতাকর্মীরা সিটি বাইপাসসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে খড়খড়ী মোড়ে এসে শেষ করেন। সেখানেই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

 

 

 

 

সমাবেশে সভাপতিত্ব করেন পবা উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম নজু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সদস্য ও নওহাটা পৌর সাবেক মেয়র শেখ মকবুল হোসেন। পবা উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক আলমগীর হোসেনের সঞ্চালনায় মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা বিএনপি’র সদস্য শাহজাহান আলী ও আব্দুর রাজ্জাক, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ, মোহনপুর উপজেলা বিএনপি’র আহ্বায়ক মাহবুব আর রশিদ, ধুরইল ইউপি সাবেক চেয়ারম্যান কাজিম উদ্দিন, বিএনপি নেতা মামুনুল সরকার জেড, পারিলা ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক রেজাউল করিম, দর্শনপাড়া ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক আব্দুস সালাম, হুজরীপাড়া ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক আবুল কালাম আজাদ ও হরিয়ান ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক মজিবুর রহমান।

 

 

 

 

 

আরো উপস্থিত ছিলেন যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবদলের সাবেক সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, রাজশাহী মহানগর যুবদলের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সুইট, যুবদল কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল কাদের বকুল, রাজশাহী মহানগর যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবি, জেলা যুবদলের সাবেক সহ-সভাপতি সুলতান আহমেদ ও মোজাফ্ফর হোসেন মুকুল, স্বে”ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগর স্বে”ছাসেবক দলের সাবেক সভাপতি জাকির হোসেন রিমন, সাবেক সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন ও নওহাটা পৌর যুবদলের সাবেক আহ্বায়ক সুজন মোল্লা, ।

 

 

 

 

এছাড়াও পবা উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মামুন আক্তারুজ্জামান, নওহাটা পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মিজানুর রহমান, রাজশাহী জেলা তাঁতী দলের সদস্য সচিব হাসান, পবা উপজেলা কৃষক দলের সদস্য সচিব আলমগীর হোসেন, পবা উপজেলা তাঁতী দলের আহ্বায়ক আব্দুল ওহাবসহ পবা-মোহনপুর উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি সমাবেশে বলেন, গত মাসের ২৮ তারিখ ঢাকায় বিএনপি’র মহাসমাবেশ সফল করতে সারা দেশের নায় রাজশাহী থেকেও হাজার হাজার নেতাকর্মী ঢাকায় যান। মহাসমাবেশ বানচাল করতে রাজপথে হাজার হাজার নেতাকর্মীদের আটক করেন।

 

 

 

 

 

এর মধ্যে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন, রাজশাহী জেলা বিএনপি সাবেক যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন উজ্জ্বল, সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন, জেলা বিএনপির সদস্য ও তানোর পৌরসভার সাবেক মেয়র মিজানুর রহমান মিজান, জেলা স্বে”ছাসেবক দলের আহবায়ক মাসুদুর রহমান লিটন,জেলা যুবদলের যুগ্ম আহবায়ক রানা শেখ, পবা উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মোস্তাক আহমেদ ছোট সহ আরো অনেককে আটক করে। কিন্তু এত কিছুর পরেও মহাবেশে লোকের নামে বলে উল্লেখ করে মিলনসহ সকল রাজবন্দীর নি:শর্ত মুক্তি কামনা করেন। সেইসাথে এই ফ্যাসিস্ট সরকারের পতনের এক দফা আন্দোলনে সবাইকে রাজপথে থাকার আহ্বান জানান তিনি।

সানশাইন/সোহরাব

 

 


প্রকাশিত: আগস্ট ১, ২০২৩ | সময়: ১১:৩১ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর