রাজশাহীসহ বিভিন্ন স্থানে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার: সারা দেশের মত রাজশাহীসহ বিভিন্ন স্থানে নানা কর্মসূচির মধ্যদিয়ে বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বুধবার অনুষ্ঠিত কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি, কেককাটা, আলোচনা সভা ও সম্মাননা ক্রেষ্ট বিতরণ।
পবা উপজেলা: বুধবার বিকালে নওহাটা কলেজ মোড় থেকে একটি একটি র‌্যালি বের হয়ে নওহাটা বাবুল সিনেমা হল প্রদক্ষিণ করে পূর্ণরায় কলেজ মোড়ে এসে শেষ হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ (পবা মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। পবা উপজেলা ছাত্রলীগ সভাপতি ফরিদুল ইসলাম রাজু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজওয়ানুল কারিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্নসাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মানজাল, পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান হাফিজ, পবা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম, পবা উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আব্দুল মান্নান, পবা উপজেলা যুবলীগের সভাপতি এমদাদুল হক, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য তফিকুল ইসলাম, নওহাটা পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক ও সাধারণ সম্পাদক কামরুল হাসান, কাটাখালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহুরুল আলম রিপন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, কাটাখালি পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) আনোয়ার সাদাত নান্নু, ইউপি’র চেয়ারম্যান বজলে রেজবী আল হাসান মুঞ্জিল, শাহাদাৎ হোসেন সাব্বির প্রমুখ।
তানোর: এ উপলক্ষে বুধবার বিকালে র‌্যালী শেষে আলোচনা সভায় উপজেলা ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মিজানের সভাপতিত্বে প্রধান অথিতির বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক প্রদীপ সরকার। বিশেষ অথিতি ছিলেন, তানোর উপজেরা কৃষকলীগরে সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, উপজেলা যুবলীগ সভাপতি সাধারন সম্পাদক জুযায়ের ইসলাম, পাঁচন্দর ইউনিয়নে আ’লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, তালন্দ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আ’লীগ নেতা আবুল কাশেম, উপজেলা সৈনিক লীগের সাধারন সম্পাদক নয়ন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শামসুল হক প্রমুখ।

বাঘা: বুধবার বিকেলে ছাত্রলীগের নিজেস্ব কার্যালয়ের সামনে ও বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে এই দিবসটি পালন করা হয়। এর আয়োজন করে বাঘা উপজেলা ছাত্রলীগ। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হকের সঞ্চালনা ও ভারপ্রাপ্ত সভাপতি সোহানুর রহমান সোহাগ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাঘা উপজেলা আ’লীগের সিনিয়র সদস্য মাসুদ রানা তিলু, উপজেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি, মনিগ্রাম ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, জেলা ছাত্রলীগ নেতা তফিকুল ইসলাম ,উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন, বাজুবাঘা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজীম হাসান স্বদেশ, পৌর ছাত্রলীগ নেতা জহিদ হোসেন, ছাত্রলীগ নেতা শিমুল, শান্ত প্রমুখ।
ভোলাহাট: উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রিফাত হোসেন টুইংকেলের সভাপতিত্বে উপজেলা পরিষদ দক্ষিণ গেটে বঙ্গবন্ধু আদর্শ ক্লাব ও পাঠাগারে অনুষ্ঠিত পূনর্মিলনী অনুষ্ঠানে সকাল সাড়ে ৮টায় পতাকা উত্তোলনের পর উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। বিকেল আনন্দ শোভাযাত্রা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। আলোচনা সভায় আমন্ত্রীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রাব্বুল হোসেনসহ অন্যরা। সঞ্চালনায় ছিলেন মোঃ আহসান হাবীব। পরে সাড়ে ৪টার সময় ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের সম্মাননা স্মারক প্রদান করে কেক কাটা হয়। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রামেশ্বর হাই স্কুল মাঠে জমকালো আয়োজনে বিজয় কনসার্ট অনুষ্ঠিত হয়।
নওগাঁ: এদিন বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন ও ১মিনিট নিরবতা পালন করা হয়। দলীয় কার্যালয়ের সামনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভীর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, ঢাকা থেকে ভার্চুয়ালি বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আমানুজ্জমান শিউলসহ আওয়ামী লীগ, ছাত্রলীগ ও অংঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। পরে দলীয় কার্যালয়ের সামনে থেকে এক র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূণরায় দলীয় কার্যালায়ে গিয়ে শেষ হয়। এছাড়া আতজবাজী, ৭৫টি ফানুস উড়ানো, ফুটবল প্রীতিম্যাচ, শীতবস্ত্র বিতরণসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
নিয়ামতপুর: উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচী শুরু হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তাবক অর্পন করা হয়। উপজেলা ছাত্রলীগের আহবায়ক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালী বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী, নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি।
বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ, সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যাান ফরিদ আহমেদ, সহ-সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ¦ আইয়ুব হোসাইন মন্ডল, বাবু ঈশ^র চন্দ্র বর্মন, আব্দুস সামাদ,সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, নওগাঁ জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য আবেদ হোসেন মিলন, ওসি (তদন্ত) ফইম উদ্দিন।
গোমস্তাপুর: এদিন বিকেলে উপজেলা ডাকবাংলো থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। পরে একই স্থানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আনসারী। বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ ১ আসনের সংসদ সদস্য সামিল উদ্দিন আহমেদ শিমুল, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর রহমান, সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা, নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, জেলা মহিলালীগের সাধারণ সম্পাদক হালিমা খাতুন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম জয়, পৌর ছাত্রলীগের সভাপতি এন্তাজুল হক ও সাধারণ সম্পাদক তাসরিফ আহমেদ সহ অন্য নেতাকর্মীরা।
মোহনপুর: উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী ৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপি, মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পরিষদের চেয়ারম্যান এ্যাড. আব্দুস সালাম, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মফিজ উদ্দিন, যুগ্ন সম্পাদক ও কেশরহাট পৌর মেয়র মহিদুজ্জামান শহিদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক মোরশেদ আলমসহ পৌরসভা ও ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা।


প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩ | সময়: ৫:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ