রাজশাহীতে ভারতীয় সহকারী হাই কমিশনের আয়োজনে অনুষ্ঠিত হলো যোগব্যায়াম

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে ভারতীয় সহকারী হাই কমিশনের উদ্যোগে যোগব্যায়াম অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ভোর ৬টায় রাজশাহী নগরীর পদ্মা নদীর তীর সংলগ্ন নোঙরের সামনে সবুজ খোলা মাঠে যোগব্যায়ামের আয়োজন করা হয়। এতে বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।
‘সুস্বাস্থ্য, সম্প্রীতি ও শান্তির জন্য যোগ ব্যায়াম’ এই স্লোগানকে সামনের রেখে রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই কমিশনের আয়োজনে সচেতনতামূলক যোগব্যায়াম কর্মশালা অনু্ষ্িঠত হয়।
এতে বলা হয়, যোগব্যায়াম হলো এমন একটি অনুশীলন যা আধুনিক জীবনের প্রতিকূলতাসমূহ সফলভাবে মোকাবিলা করার জন্য মানসিক স্থিতিশীলতার সঙ্গে শারীরিক ও মানসিক ভারসাম্য প্রদান করে। যোগব্যায়াম মানুষকে স্ট্রেস মোকাবিলা করতে এবং শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকতে সাহায্য করে। যোগ ব্যায়ামের মাধ্যমে শাররিক গঠন ঠিক রাখার পাশাপাশি অনেক রোগ যেমন- ব্লাড প্রেসার, মানসিক অস্থিরতা, কিডনি রোগ, ডায়াবেটিস রোগ প্রতিরোধ করতে পারে।
বিশেষ এই যোগব্যায়াম কর্মশালায় উপস্থিত ছিলেন রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই কমিশনার মনোজ কুমার। তিনি অংশগ্রহণকারীদের সঙ্গে সঙ্গে নিজেও যোগব্যায়াম করেন এবং উপস্থিত বাচ্চাদের যোগব্যায়াম শিখান।
অনুষ্ঠান শেষে তিনি সকাল সাড়ে ৮টায় নগরীর বর্ণালী মোড়ে অবস্থিত ভারতীয় ভিসা সেন্টার পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ভিসা জমাদানকারীদের সঙ্গে ভিসা জমা দেওয়ায় তাদের কোনো অসুবিধা হচ্ছে কি না নিয়ে খোঁজখবর নেন।


প্রকাশিত: জুলাই ১২, ২০২৩ | সময়: ৫:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর