র‌্যাঙ্কিংয়ে শান্ত ও মুমিনুলের বড় লাফ

স্পোর্টস ডেস্ক: আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হকের দারুণ পারফরম্যান্সের প্রতিফলন পড়েছে র‌্যাঙ্কিংয়ে। টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে এক লাফে ২৫ ধাপ এগিয়েছেন শান্ত, ১৭ ধাপ মুমিনুল।
মিরপুরে গত শনিবার আফগানদের বিপক্ষে ৫৪৬ রানের রেকর্ড ব্যবধানে জয় পায় বাংলাদেশ। দুই ইনিংসেই সেঞ্চুরি উপহার দেন শান্ত, খেলেন ১৪৬ ও ১২৪ রানের দুর্দান্ত দুটি ইনিংস। বুধবার আইসিসির র‌্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদে এখন ৫৪তম স্থানে ২৪ বছর বয়সী বাঁহাতি এই ব্যাটসম্যান। সাদা পোশাকে ২৬ ইনিংসের সেঞ্চুরি খরা কাটিয়ে দ্বিতীয় ইনিংসে মুমিনুল করেন অপরাজিত ১২১ রান। শান্তর এক ধাপ উপরে ৫৩তম স্থানে আছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক।
বোলারদের র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন চৌধুরি ও শরিফুল ইসলামের। দুই ধাপ এগিয়ে ২৫তম স্থানে আছেন মিরাজ। প্রথম ইনিংসে ৯ ওভারে স্রেফ ১৫ রান দিয়ে ২ উইকেট নেওয়া এই অফ স্পিনার দ্বিতীয় ইনিংসে ৫ রানে নেন একটি।
তিন ধাপ এগিয়ে ৬২তম স্থানে আছেন ইবাদত। প্রথম ইনিংসে ৪ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে তিনি নেন একটি। ১২ ধাপ এগিয়ে ৭১তম স্থানে আছেন আরেক পেসার শরিফুল। ম্যাচে তারও প্রাপ্তি ছিল ৫ উইকেট।


প্রকাশিত: জুন ২২, ২০২৩ | সময়: ৪:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর