সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার:
‘নারী নির্যাতন বন্ধ করি, নতুন সমাজ নির্মাণ করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালনের লক্ষ্যে রাজশাহীতে বাংলাদেশ মহিলা পরিষদের রাজশাহী জেলা কমিটির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে ।

আজ শনিবার (২৬ নভেম্বর) বেলা ১১ টায় রাজশাহী নগরীর আলুপট্টিতে মুক্তিযুদ্ধ পাঠাগারে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি কল্পনা রায় লিখিত বক্তব্যে তাদের সুপারিশ গুলো তুলে ধরেন, তা হলো –
অভিন্ন পারিবারিক আইন চালু করতে হবে,অভিন্ন বিবাহ ও বিবাহবিচ্ছেদ রেজিস্ট্রেশন আইন চালু করতে হবে,অভিন্ন ভরণপোষণ আইন চালু করতে হবে,অভিন্ন অভিভাবক ও প্রতিপালন আইন চালু করতে হবে,অভিন্ন উত্তরাধিকার আইন চালু করতে হবে,অভিন্ন দত্তক গ্রহন আইন চালু করতে হবে।

তিনি আরো বলেন, সারা দেশে ২০২১ সালে ধর্ষণের শিকার হয়েছেন ১১১৭ জন কন্যা শিশু আর ২০২২ সালে সারা দেশে ৮ মাসে ধর্ষণের শিকার হয়েছে ৫৭৪ জন কন্যা শিশু। বাল্য বিয়ে হয়েছে ২৪৭৪ । হত্যার শিকার হয়েছে ১৮৬ জন এমতাবস্থায় বেশ কিছু কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এই কর্মসূচির মধ্যে বিশেষভাবে পক্ষকালব্যাপী গণমানুষের সাথে নারী ও কন্যার প্রতি সহিংসতা বন্ধ, বৈষম্যমূলক পারিবারিক আইন সংস্কার এবং সম্পদ-সম্পত্তিতে সমঅধিকার, বাল্যবিবাহ বন্ধের বিষয়ে মতবিনিময়/ আলোচনা সভা করে গণসচেতনতা বৃদ্ধি এবং মনস্তাত্ত্বিক পরিবর্তন করতে হবে ।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংগঠনটির রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক অঞ্জনা সরকার ।

 

সানশাইন/তারেক


প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ | সময়: ৪:৪১ অপরাহ্ণ | Daily Sunshine