গোদাগাড়ীতে আদিবাসীর জমি দখলে নিয়ে বাড়ী নির্মাণের অভিযোগ

স্টাফ রিপোর্টার : রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় এক আদিবাসীর জমি জবর দখল করে পাকাবাড়ী নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলার রিশিকুল ইউনিয়নের ঝিকরা আমতলীপাড়ায় এই ঘটনা ঘটেছে। দখল করে বাড়ী নির্মাণের কারনে রাজশাহী বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের কাছে বৃহস্পতিবার লিখিত অভিযোগ করেছেন আমতলীপাড়া গ্রামের মৃত শ্যাম মার্ডির ছেলে ভোলা মার্ডি।
অভিযোগকারী ভোলা মার্ডির জানান, সরকারের কাছ থেকে ১৯৯১ সালের দিকে বামলাহাল মোজার ৩৪ শতক খাসজমি বন্দোবস্ত হিসেবে পত্তন গ্রহণ করেন তিনি। আদিবাসী মানুষ হিসেবে সরকার তাকে পত্তন দেয়। এরপর থেকে তিনি সেটি দখলে রেখেছিলেন।
তিনি জানান, কিছুদিন আগে থেকে একই এলাকার এরফান আলীর ছেলে শাহজাহান সেই জমিতে রাতের আঁধারে মাটি ভরাট করে পাকা বাড়ি নির্মাণ শুরু করে। তাকে নিষেধ করতে গেলে প্রাণনাশের হুমকি দিয়ে বাড়ী নির্মাণ করে নিয়েছে। তিনি বলেন শাজাহান জামায়াতের সমর্থক। এই ঘটনায় রিশিকুল ইউনিয়নের চেয়ারম্যানের কাছে অভিযোগ দিয়েও কোন লাভ হয়নি। ভোলামার্ডি অভিযোগ করেন, এই বাড়ী নির্মাণের পেছনে গোদাগাড়ীর মৃত. মুঞ্জর রহমানের ছেলে ডাবলুর জোগসাজস রয়েছে।
এই বিষয়ে শাজাহানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ওখানে নিজে বাড়ী নির্মাণ করতে যায়নি। গোদাগাড়ীর ডাবলুর নির্দেশে বাড়ী ঘর নির্মাণ করছি। আদিবাসীর বন্দোবস্ত নেওয়া জমিতে কারো নির্দেশে কেনো বাড়ী নির্মাণ করছেন জানতে চাইলে তিনি কোনো উত্তর দেননি।


প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩ | সময়: ৬:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ