সর্বশেষ সংবাদ :

রাসিক নির্বাচন মডেল হিসেবে দেখতে চায় ইসি

স্টাফ রিপোর্টার : নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের (ইটিআই) মহাপরিচালক এসএম আসাদুজ্জামান বলেছেন, কমিশন চায় অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন। নতুন কমিশন দায়িত্ব নেয়ার পর সবগুলো নির্বাচনই সুষ্ঠু হয়েছে। রাজশাহী সিটি নির্বাচনও মডেল হবে। সে লক্ষ্যেই সব ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে।
রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ কর্মকর্তাদের ৬দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী মডেল স্কুল এন্ড কলেজে এই কর্মশালার আয়োজন করে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়।
উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক আরও বলেন, ইভিএম ভোটগ্রহণের সহজ প্রযুক্তি। এ নিয়ে ভীতির কিছু নেই। রাজশাহী সিটির সাধারণ ভোটারদের ইভিএমের কার্যক্রম জানাতে বিভিন্ন ওয়ার্ডে ঐতিহ্যবাহী গম্ভীরা গানসহ উদ্বুদ্ধকরণ নানা কর্মসুচি পালন করা হচ্ছে। যাতে ভোটাররা নির্ভুলভাবে নিজ নিজ ভোট দিতে পারেন। সেজন্য কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। লজিস্টিক সাপোর্ট দেয়া হচ্ছে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন এবং জেলা নির্বাচন কর্মকর্তা আবুল হোসেন।
এই কর্মশালায় বিভিন্ন ব্যাচে ১৫৫জন প্রিজাইডিং কর্মকর্তা, এক হাজার ১৫৫জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও দুই হাজার ৩০৬জন পোলিং কর্মকর্তা প্রশিক্ষণ নিচ্ছেন। প্রশিক্ষণ শেষ হবে আগামী ১৭জুন।
প্রসঙ্গত, আগামী ২১ জুন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন। এবার নির্বাচনে চারজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ৩০টি ওয়ার্ডে ১১১জন কাউন্সিলর প্রার্থী রয়েছেন। তবে ২০নং ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর রির্বাচিত হয়েছেন। রাজশাহী সিটিতে ভোটার সংখ্যা ৩লাখ ৫১হাজার ৯৮২জন। ভোটকেন্দ্র ১৫৫টি।


প্রকাশিত: জুন ১৩, ২০২৩ | সময়: ৫:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ