সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে কারিতাস’র সার্ভিস প্রোভাইডারদের সাথে ত্রৈ-মাসিক সভা

স্টাফ রিপোর্টার:
কারিতাস রাজশাহী অঞ্চলের আওতাধীন আলোকিত শিশু প্রকল্পের উদ্দ্যোগে বিভিন্ন সার্ভিস প্রোভাইডারদের সাথে ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত হয়। সোমবার (২৯ এপ্রিল) দুপুরে ভদ্রা মোড়ে একটি চাইনিজ রেস্টুরেন্টে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিতাস বাংলাদেশের লিয়াজো অফিসার রবিউল আলম । সভায় সভাপত্বি করেন আলোকিত শিশু প্রকল্পের পদ্মা শিশু সুরক্ষা কমিটি ও ভদ্রা বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি জয়নাল আবেদীন (চাঁদ)। সভা পরিচালনা করেন জুনিয়র কর্মসূচী কর্মকর্তা ফরিদুল ইসলাম। তিনি স্বাগত বক্তব্যে প্রকল্পের লক্ষ, উদ্দেশ্য ও পদ্মা ডিআইসির কার্যক্রম তুলে ধরেন।

 

 

 

 

 

তিনি বলেন, আলোকিত শিশু প্রকল্প পথশিশুদের নিয়ে কাজ করছে। এই কাজ বাস্তবায়ন একার পক্ষে করা সম্ভব না। আপনাদের নিকট যে সব সুযোগ সবিধা আছে, তা দিয়ে সহায়তা করলে কাজ বাস্তবায়ন করা সম্ভব হবে বওে উল্লেখ করেন তিনি। এই কাজ বাস্তবায়নের জন্য সকলকে এগিয়ে আসার জন্য আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দারুচিনি রেস্টুরেন্টের মালিক আবু তাহের, ইউসেফ স্কুলের শিক্ষক মো: শহিদুল ইসলাম, দৈনিক বার্তা পত্রিকার স্টাফ রিপোর্টার ফজলুল করিম বাবলু। অতিথিবৃন্দরা বলেন, আলোকিত শিশু প্রকল্প একটি মহৎ কাজ করছে। যেখানে পথশিশুদের মানুষ ঘৃনা করে, সেখানে তারা একটি ডিআইসির মাধ্যমে পথশিশুদের মৌলিক চাহিদা পুরনে কাজ করছে। তারা আরো বলেন, যে সকল শিশু ১৬ বছরের উপরে এবং কাজ করতে আগ্রহী তাদেরকে কাজ দেওয়া হবে। সেইসাথে কারিতাস আলোকিত শিশু প্রকল্পের কাজের প্রশংসা করেন এবং তাদের প্রতিষ্ঠানের যে সব সুবিধা আছে তা দেওয়ার প্রতিশ্রুতি দেন তারা। তারা আরো বলেন, একজন শিশুর প্রতি কোন রকম নির্যাতনের স্বীকার হচ্ছে কিনা এবং সেখানে যে কাজ করছে সেটা সে আনন্দের সহিত করে কিনা এই বিষয়টি লক্ষ করতে হবে।

 

 

 

 

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, তিনি সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের একটি সভায় উপস্থিত ছিলেন। সরকার এই পথশিশুদের জন্ম নিবন্ধন নিয়ে কাজ করছে। যে সকল শিশুদের বাবা- মা জানা নাই তাদের জন্ম নিবন্ধন থাকবে, কিন্তু বাবা মায়ের নাম থাকবে না। কারিতাস রাজশাহী অঞ্চল জেলা শিশু কল্যাণ বোর্ডের সদস্য পদ লাভ করেছে। এটা তাদের জন্য একটি বড় বিষয়। তিনি শিশু আইন ২০১৩ কর্মজীবি শিশুদের বিষয়ে আলোচনা করেন। শেষে সকলের সক্রিয় অংশগ্রহণের জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভা শেষ করেন সভাপতি।

 

 

 

সানশাইন/সোহরাব

 

 


প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪ | সময়: ৯:০৬ অপরাহ্ণ | Daily Sunshine