রাজশাহীতে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ শুরু

স্টাফ রিপোর্টার :

রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (৯ জুন) সকালে রাজশাহী কোর্ট একাডেমি চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিথ থেকে বেলুন উড়িয়ে সপ্তাহ উদ্বোধন করেন রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) ড. মো. মোকছেদ আলী।

 

 

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, রাজশাহী জেলার বিজ্ঞান অনুরাগীদের মাঝে সচেতনতা সৃষ্টি ও তরুণদের উদ্ভাবনী শক্তি বিকাশে উৎসাহ সৃষ্টির লক্ষ্যে এই সপ্তাহ শুরু হলো। ‘ইন্টারনেট আসক্তির ক্ষতি’ এই প্রতিপাদ্য সামনে রেখে জেলা পর্যায়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উদযাপন করা হচ্ছে।

 

বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন মেলায় বসেছে জেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের ৭২টি স্টল। সেখানে শিক্ষার্থীরা তাদের নানা উদ্ভাবনী প্রদর্শন করছে। উদ্বোধন শেষে অতিথিরা শিক্ষার্থীদের উদ্ভাবনী বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। উদ্বোধনী অনুষ্ঠানের পর রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

 

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার কেএইচএম এরশাদ ও রাজশাহী জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দীন। রাজশাহী জেলা শিশু একাডেমির শিক্ষক আব্দুর রোকন মাসুমের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী কোর্ট একাডেমির প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম বাবু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- রাজশাহী কোর্ট একাডেমির ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব রফিকুজ্জামান বেল্টু, নওহাটা বিজ্ঞান ও প্রযুক্তি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল হান্নান।

সভায় বক্তারা বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে ইন্টারনেটের প্রয়োজনীয়তা অনস্বীকার্য। কিন্তু এটিকে ভালো কাজে ব্যবহার করতে হবে। ছোট থেকে শিশুরা ইন্টারনেটে আসক্ত হয়ে যেন না পড়ে, সে বিষয়ে অভিভাবক ও শিক্ষকদের বিশেষ ভূমিকা পালন করতে হবে। তাদের এ বিষয়ে কাউন্সিলিং করতে হবে।

সানশাইন / শামি


প্রকাশিত: জুন ৯, ২০২৩ | সময়: ১০:০১ অপরাহ্ণ | Daily Sunshine