দুর্গাপুরে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপনে নানা আয়োজন

দুর্গাপুর প্রতিনিধি:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে নানা আয়োজন অনুষ্ঠি হয়েছে। আয়োজনের মধ্যে ছিলো, চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগীতা, আবৃত্তি, কেক কাটা ও আলোচনা সভা। শুক্রবার সকালে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে কেক কাটা হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানার সভাপতিদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মো. মনসুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, পৌরসভার মেয়র সাজেদুর রহমান মিঠু, সহকারী কমিশনার (ভূমি) কৃষ্ণ চন্দ্র, নারী ভাইস চেয়ারম্যান বানেছা ল বেগম, দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ নাজমুল হক। এদিকে, একইদিন বিকেলে মাদ্রাসা ছাত্রদের নিয়ে কেক কেটেছেন দুর্গাপুর পৌরসভার মেয়র সাজেদুর রহমান মিঠু।

 

শুক্রবার বিকেলে পৌর সদরের একটি মাদ্রাসায় নেতা-কর্মীদের সাথে নিয়ে কেক কাটেন তিনি। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের সকল শহীদ স্বজন, জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

 

 

এ সময় পৌর মেয়র সাজেদুর রহমান মিঠু, জেলা ছাত্রলীগের সাবেক স্কুল ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোফাজ্জল হক নাসিম, জেলা স্বে”ছাসেবক লীগের সদস্য মোস্তাফিজুর রহমান অনিক, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান, পৌর ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আবু সুফিয়ান হৃদয়, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন কল্লোল প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও ক্যান্সার,থ্যালাসেমিয়া ও স্ট্রোকে আক্রান্ত রোগীদের মাঝে উপজেলা সমাজসেবা হতে আর্থিক সহায়তার ৫০ হাজার টাকার চেক বিতরণ করেন সাংসদ মনসুর রহমান। এছাড়া আগুনে ঘরপুড়ে যাওয়ায় এক দম্পতিকে নগদ ৬ হাজার টাকা ও দুই বান্ডেল ডেউটিন বিতরণ ও আড়ইল জামে মসজিদের নতুন ভবনের উদ্বোধন করেন এমপি মনসুর রহমান।

 

 

সন্ধ্যায় সাংসদের নিজ কার্যালয়ে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটার আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুর রাজ্জাক, জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ বা”চু, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাকিল খান, সাধারণ সম্পাদক আতিকুর রহমান রিপন প্রমুখ।

সানশাইন / শামি


প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩ | সময়: ১১:০৬ অপরাহ্ণ | Daily Sunshine