সর্বশেষ সংবাদ :

মেডিকেল ও ডেন্টালে মেধা তালিকায় দেশসেরা শিক্ষার্থীদের সম্মাননা

স্টাফ রিপোর্টার:
মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরিক্ষায় মেধা তালিকায় দেশ সেরা ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা এবং পুরস্কার বিতরন করেছে রাজশাহী থেকে পরিচালিত ফাহাদ বায়োলজি কোচিং সেন্টার। শুক্রবার (২৬ মে) বিকেল ৪টা থেকে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমীর সম্মেলন কক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে মেধা পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ আওয়ামলীগ বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য এবং রাজশাহী জেলা আওয়ামলীগ সদস্য ডা: আনিকা ফারিহা জামান অর্ণা।
এসময় প্রধান অতিথির বক্তব্যে ডা: অর্ণা জামান তার নিজের চিকিৎসক হয়ে উঠার ঘটনা শিক্ষার্থীদের মাঝে তুলে ধরে বলেন, আমি কখনো ডাক্তার হতে চাইনি। আমি চেয়েছিলাম আইন বিষয়ে পড়তে কারণ ছোট থেকেই আমার রাজনীতির প্রতি ঝোক ছিল। তবে, আমি ডাক্তার হয়ে আমার মা এবং দাদীর স্বপ্ব পূরণ করতে পেরেছি। এখন এই পেশায় থেকে দেশের মানুষের সেবা করে যাচ্ছি।

 

 

 

 

তিনি শিক্ষার্থীদের আরো বলেন, সকলকেই একটি সুদূরপ্রসারী লক্ষ্য নিয়ে এগিয়ে যেতে হবে। জীবন সফল হতে হলে কঠোর অধ্যাবসায় দিয়ে লক্ষ্য পূরণে একের পর এক ধাপ এগিয়ে যেতে হবে। আমি আরো একটি কথা বলতে চাই, আপনারাতো দেশের অনেক শহর দেখেছেন? তবে, রাজশাহী কিন্তু সেই শহর গুলোর থেকে অনেকাংশেই ব্যাতিক্রম। রাজশাহীর এই সুনিপুণ সৌন্দর্যের কারিগর আমার বাবা এএইচএম খায়রুজ্জামান লিটন। আমি মনে করে আপনারা যারা রাজশাহীর ভোটার তারা অবশ্যই আবার এএইচএম খায়রুজ্জামান লিটনকে নির্বাচিত করবেন এবং শহরের উন্নয়ন কার্যক্রম ত্বরান্নিত করতে সহযোগীতা করবেন।
অনুষ্ঠানে ডা: অর্ণা জামানকে উষ্ণ অভ্যর্থনায় বরণ করেন নেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। এরপর দেশে ডেন্টালে ১ম ¯স্থান ও মেডিকেলে ১১৬তম স্থানঅধিকারী অর্থী ঘোষ এবং ডেন্টালে ২য় স্থান অধিকারী সুদিপ্ত সাহার হাতে সন্মাননা স্মারক এবং প্রাইজমানি তুলে দেন তিনি। অন্যদিকে এসকল শিক্ষার্থীর বাবা-মা কে বিশেষ সম্মাননায় ভূষিত করেন তিনি।
এসময়, ফাহাদ বায়োলজির পরিচালক ফাহাদ ইবনে মাহাফুজ ও ইসলামি ব্যাংক মেডিকেল কলেজের লেকচারার অনামিকা ইসলাম অর্ণাসহ প্রতিষ্ঠানটিতে কর্মরত শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক উপস্থিত ছিলেন।

 

 

 

সানশাইন/সোহরাব

 


প্রকাশিত: মে ২৬, ২০২৩ | সময়: ৯:০২ অপরাহ্ণ | Daily Sunshine