ইমার্জিং এশিয়া কাপের আম্পায়ারিংয়ে বাংলাদেশের জেসি

স্পোর্টস ডেস্ক: এখনো ক্রিকেটকে বিদায় জানাননি। তবে ক্রিকেটার পরিচয় ছাপিয়ে এখন তার সবচেয়ে বড় পরিচয় হয়ে দাঁড়িয়েছে নারী আম্পায়ার হিসেবে। খেলার পাশাপাশি অফিসিয়াল হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এবার সেই সাথিরা জাকির জেসি আম্পায়ারিং করবেন বহুজাতিক টুর্নামেন্টে নারী ইমার্জিং টিম এশিয়া কাপে।
এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) থেকে এক চিঠির মাধ্যমে বিষয়টি ইতোমধ্যে জেসিকে জানানো হয়েছে। এ ছাড়া জেসি নিজেও নিশ্চিত করেছেন। আগামী ১২ থেকে ২১ জুন হংকংয়ে বসবে নারী ইমার্জিং কাপের আসর। ১০ জুন জেসির হংকং যাওয়ার কথা রয়েছে। এর আগে তিনি আনুষ্ঠানিকভাবে মাঠ থেকে ক্রিকেটকে বিদায় জানাবেন। চলতি মাসের শেষের দিকে শুরু হওয়া নারী প্রিমিয়ার লিগে খেলবেন জেসি। এই প্রিমিয়ার লিগ থেকে ক্রিকেটার হিসেবে অবসর ঘোষণা দেবেন।
জেসি বলেন, ‘ক্রিকেটকে বিদায় দেওয়াটা কষ্টের। যখনই আমার মনে হয় তখন চোখের পানি চলে আসে। একদিন তো বিদায় জানাতে হবে। এখনই সেরা সময় মনে করছি। ক্রিকেটকে বিদায় জানানোর পর এতবড় একটা টুর্নামেন্টে আম্পায়ার হিসেবে থাকবো এটা আমার জন্য আনন্দের।’
চলতি বছরের এপ্রিল-মে’তে ভারতের একটি স্থানীয় টুর্নামেন্টে আম্পায়ার হিসেবে ছিলেন জেসি। তবে বহুজাতিক কোনো টুর্নামেন্টে এবারই প্রথম আম্পায়ার হিসেবে কাজ করবেন। এর আগে গত বছর সিলেটে অনুষ্ঠিত নারী এশিয়া কাপে লিঁয়াজো অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।
হংকংয়ে প্রথমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্টে বাংলাদেশসহ আট দল অংশ নিবে। অংশগ্রহণকারী দলগুলো হলো বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, মালেয়শিয়া, থাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত ও হংকং। টুর্নামেন্টের ‘বি’ গ্রুপে খেলবে বাংলাদেশ। গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত ও মালেয়শিয়া।


প্রকাশিত: মে ১৬, ২০২৩ | সময়: ৫:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ