নাটোরে আ:লীগের দু’পক্ষের চেয়ার ছোড়াছুড়ি ও সংঘর্ষ

নাটোর প্রতিনিধি:
নাটোরে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় উভয় পক্ষের একাধীক কর্মী আহত হয়েছেন। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। মঙ্গলবার (২ মে) দুপুরে শহরের কান্দিভিটুয়া জেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয় চত্ত্বরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

 

 

 

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগের নাটোরে স্মার্ট কর্ণার উদ্ধোধন ও আগামী দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে জেলা ও উপজেলা পর্যায়ে নেতাকর্মীর সঙ্গে নির্বাচন কেন্ত্রীক মতবিনিময় সভা এবং দিকনির্দেশনা মূলক সভা অনুষ্ঠানে প্রধান অতিথি কবির বিন আনোয়ার উপস্থিত হন। এর কিছুক্ষন পরই আওয়ামী লীগের দু-পক্ষের নেতাকর্মী ও সমর্থকদের মধ্য কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে উভয়পক্ষের কর্মী ও সমর্থকদের মধ্য দফায় দফায় চলে চেয়ার ছোড়াছুড়ি ও লাঠিসোটা নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় প্রধান অতিথি সাবেক মন্ত্রী পরিষদের সচিব কবির বিন আনোয়ার দু-পক্ষের মধ্যেকার সংঘর্ষ থামানোর চেষ্টা করেন।

 

 

 

 

এ বিষয়ে নাটোর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম রমজান জানান, জামায়াত বিএনপির লোকজন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলেরর সাথে ওঠাবসা করছে। এর আগে তারা পার্টি অফিসে আসেনি। এই ধরণের ঘটনা ঘটেনি। তারা আজ পরিকল্পিতভাবে পার্টি অফিসে এসে হামলা চালিয়েছে। তারা এমপি শিমুলের সঙ্গে থেকে একই কর্মকান্ড শুরু করেছে। আমি এই সন্ত্রাসী কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

 

 

 

 

 

এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য মো.শফিকুল ইসলাম শিমুল এ অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে তিনি দাবী করে বলেন, জেলা ছাত্রলীগ সভাপতি ফরহাদ বিন আজিজ জেলা সৈনিক লীগের সভাপতি আমিরুল ইসলাম জনিকে থাপ্পড় মারায় এই বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে। পরবর্তীতে তিনি নিজে উদ্যোগী হয়ে এই সংঘর্ষ থামানোর চেষ্টা করেন। দলের ত্যাগী নেতাকর্মীরা তার সাথেই আছে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ জানান, অনুষ্ঠানে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: মে ২, ২০২৩ | সময়: ৭:৫১ অপরাহ্ণ | Daily Sunshine