সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

স্টাফ রিপোর্টার : চৈত্রশেষের ঝাঝালো রোদে তেঁতে উঠেছে রাজশাহী অঞ্চল। সর্বশেষ শনিবার বেলা সাড়ে ৩ টায় চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার পারদ উঠছে রাজশাহীতে। এদিন বিকেল রাজশাহীর সর্বোচ্চ তপামাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি মৌসুমের সর্বোচ্চ। গতকাল শুক্রবার রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন বৃহস্পতিবার ছিলো ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।
রাজশাহী আবহাওয়া অফিস জানায়, রাজশাহী অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইছে। এমন পরিস্থিতি থাকতে পারে আরও কয়েক দিন।
রাজশাহীতে গত চার দিন থেকে সর্বোচ্চ ৩৬ ডিগ্রি সেলসিয়াসের ঘরে তাপমাত্রা ছিলো। এরমধ্যে শনিবার একধাপ বেড়ে দাড়িয়েছে ৩৮ ডিগ্রিতে। এর আগে গত ৩ এপ্রিল রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। তার পরদিন ৪ এপ্রিল সর্বোচ্চ তাপমাত্রা ২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বেড়ে যায়। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বুধবার তাপমাত্রা কমে সর্বোচ্চ ছিল ৩৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহীতে শনিবার চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি বলে জানিয়েছেন আবহাওয়া সংশ্লিষ্টরা।
আবহাওয়া অফিস জানায়, গত মার্চ মাসে রাজশাহীতে চার দিন বৃষ্টিপাত হয়েছে। এছাড়া এপ্রিল মাসের শুরুতেই একদিন বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টি স্বস্তি দিলেও মেঘের কারণে কিছুটা বেশি গরম অনুভূত হচ্ছিল। তবে কদিন না যেতেই আবার তেঁতে উঠেছে এ অঞ্চল। রাজশাহী আবহাওয়া অফিস জানায়, রাজশাহী অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইছে। তাপমাত্রা আরও বাড়তে পারে।


প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৩ | সময়: ৫:৫৩ পূর্বাহ্ণ | সুমন শেখ