সর্বশেষ সংবাদ :

নওগাঁয় মাদক মামলায় ১০ বছরের কারাদন্ড

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় মাদক মামলায় সানাউল্লাহ নামে এক ব্যক্তিকে ১০ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তার দশ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৪ এর বিচারক নুরুজ্জামান সরকার এ রায় ঘোষণা করেন।
দন্ডপ্রাপ্ত সানাউল্লাহ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার দানিয়ালগাছী গ্রামের হোসেন আলীর ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতে অনুপস্থিত ছিলেন।
বিষয়টি নিশ্চিত করেছেন মামলায় রাষ্ট্র পক্ষের অতিরিক্ত সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট মোজাহার আলী। এ মামলায় আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট লতিফ ও অ্যাডভোকেট রবিউল ইসলাম।
আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ৮ আগস্ট সকাল ৮টার দিকে নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার চৌরাপাড়া ব্রীজ এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা। ওই এলাকার ওপর দিয়ে মোটরসাইকেল যোগে যাওয়ার সময় সানাউল্লাহর পথরোধ করে তল্লাশী করা হয়।
একপর্যায়ে মোটরসাইকেলের তেলের ট্যাংকি ও সিটের নিচে বিশেষভাবে লুকানো ১০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। ওইদিন নিয়মাতপুর থানায় বাদী হয়ে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) সারণির ১৩ এর (গ) ও ২৬ ধারায় মামলা করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক সবুজ চন্দ্র দেবনাথ। পরে পুলিশ তদন্ত করে ঘটনার সত্যতা আছে মর্মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। রাষ্ট্রপক্ষ এ ঘটনায় পাঁচজন স্বাক্ষীকে উপস্থান করেন।
সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় সোমবার দুপুরে সানাউল্লাহকে ১০ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়। একইসঙ্গে দশ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়।


প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩ | সময়: ৫:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ