মোহনপুরে পুলিশি বাধায় বিএনপির ইফতার বিতরণ

কেশরহাট প্রতিনিধি : রাজশাহীর মোহনপুর উপজেলা বিএনপি ও সহযোগী অঙ্গ সংগঠনের আয়োজনে পুলিশি বাঁধা উপেক্ষা করে ইফতার বিতরণ কর্মসূচী পালিত হয়েছে। বিএনপি ইফতার মাহফিল কর্মসূচী যেন করতে না পারে সেকারণে সকাল থেকেই কঠোর অবস্থানে ছিল মোহনপুর থানা পুলিশ। এ কারণে ইফতার মাহফিলে আগত দলীয় নেতাকর্মীদের জড়ো হতে পারেনি। নেতাকর্মীরা মাদ্রাসার সামনের রাস্তা ও একদিলতলা হাটের বিভিন্ন সেটে অবস্থান নেয়।
রোববার বিকেলে মোহনপুর হাসানিয়া তামিরুল মিল্লাত আলিম মাদ্রাসা মাঠে বিএনপির ইফতার মাহফিলকে ঘিরে কঠোর নিরাপত্তা বেষ্টনী তৈরি করে পুলিশ। থানা পুলিশের পাশাপাশি রিজার্ভ ফোর্স মোতায়েন করা হয়। এতে বিএনপির ইফতার মাহফিল কর্মসূচী ইফতার বিতরণের মধ্যেই শেষ হয়েছে।
বিএনপি নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের শান্তিপূর্ণ ইফতার মাহফিলে পুলিশের হস্তক্ষেপ খুবই অমানবিক। আমরা শান্তিপূর্ণ একটি ইফতার মাহফিল করার জন্য পুলিশকে বার বার অনুরোধ করেও তারা আমাদের কর্মসূচীতে বাঁধা দিয়েছেন। সরকার গনতন্ত্রকে গলা টিপে হত্যা করেছে এটাই তার বড় উদাহরণ। আমরা কোন মতে খাবার প্যাকেট বিতরণ করেছি। পুলিশ বাঁধার কারণে আমাদের অনেক নেতা ও কর্মীরা ক্ষুব্ধ হয়ে ফিরে গেছে।
বিকাল থেকেই মোহনপুর হাসানিয়া তামিরুল মিল্লাত আলিম মাদ্রাসা মাঠে নেতাকর্মীরা জড়ো হতে থাকলে থানা ও রিজার্ভ পুলিশ মাদ্রাসা মাঠে অবস্থান নেয়। ইফতার বিতরণের এক পর্যায়ে পুলিশ মাদ্রাসার গেট বন্ধ করে দিলে নেতা কর্মীদের মাঝে উত্তজনার সৃষ্টি হয়। পরে গেট খুলে নেতাকর্মীরা মাঠের ভেতরে প্রবেশ করলে পুলিশ ফের নেতাকর্মীদের দ্রুত মাঠ ফাঁকা করতে হুইসিল দিতে থাকে। পরে নেতাকর্মী মাদ্রাসা পার্শ্ববর্তী একদিলতলা হাটে অবস্থান নিয়ে ইফতার করে চলে যায়। এরপর নেতাকর্মীরা বিএনপির কার্যালয়ে অবস্থান করে।
বিএনপি’র ইফতার মাহফিল কর্মসূচীতে উপস্থিত ছিলেন মোহনপুর উপজেলা বিএনপি’র আহবায়ক সাবেক চেয়ারম্যান মাহবুব আর রশিদ, প্রধান অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রান ও পূর্নবাসন বিষয়ক সহ-সম্পাদক এ্যাড. শফিকুল হক মিলন। বিশেষ অতিথি ছিলেন মোহনপুর উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক আব্দুস সামাদ, উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান শামিমুল ইসলাম মুন, সাবেক সাংগঠনিক সম্পাদক সাবেক চেয়ারম্যান অধ্যাপক কাজিম উদ্দিন, কৃষকদলের আহবায়ক গোলাম মোস্তফা বাবলু, কেশরহাট পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক খুশবর রহমান, মোহনপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক জাহাঙ্গীর আলম, সদস্য সচিব মাসুদ রানা, শ্রমিকদলের সভাপতি মোজাম্মেল হক, ধুরইল ইউনিয়ন বিএনপি সভাপতি ইলিয়াস হোসেন, জাহানাবাদ ইউনিয়ন বিএনপি সভাপতি জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক তাজউদ্দীন আহমদ, মোহনপুর থানা ছাত্রদলের আহবায়ক আব্দুর রাজ্জাক, সাবেক সভাপতি শাহরিয়ার সাজ্জাদ, আব্দুর রহিম, সদস্য সচিব মাহমুদুল হাসান রুবেল, যুগ্ম আহবায়ক আরিফ সরকার, ধুরইল ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ইসমাইল হোসেন মধুসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ।


প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৩ | সময়: ৬:২৪ পূর্বাহ্ণ | সুমন শেখ