সর্বশেষ সংবাদ :

বাঘায় পবিত্র ওরশ মাহফিলে বাউল সম্রাট শফি মন্ডল

স্টাফ রিপোর্টার,বাঘা :

পৃথিবীতে মানুষ পাঠানোর আগেই মহান সৃষ্টিকর্তার সঙ্গে ফেরেশতাগণ তর্কে লিপ্ত হয়ে ছিলেন। ফেরেশতাগণ বলে ছিলেন, মানুষ পৃথিবীতে গিয়ে রক্তারক্তি করবে। সৃষ্টিকর্তা বলেছেন, মানুষ হবে সৃষ্টির সেরা জীব। সাধক লালন বলেছেন, মানুষ ভজলে সোনার মানুষ হবি । তাই আসুন- ইসলাম শান্তির ধর্ম, আর মানুষ সৃষ্টির সেরা জীব, সেটাকে প্রমাণ করতে প্রতিহিংসা পরায়ন না হয়ে সমাজে ভালো কাজ করি। সোমবার রাতে একটি ওরশ মাহফিলে এমনটি অভিমত ব্যক্ত করেন অনুষ্ঠানের মধ্যমনি বাউল সম্রাট শফি মন্ডল।

 

 

রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম (ভান্ডারী ভাব নগর) এলাকার ভান্ডারী দরবার শরীফে পীরে কেবলা মুর্শিদে কামেল হযরত শাহ্ সূফী গাউছুল আজম মাওলানা বাবাজান কামাল-ডা: নুরুজ্জামান মাইজ ভান্ডারী (কেঃ কাঃ) খেলাফত দিবস উপলক্ষে ২৫ তম বার্ষিকী পবিত্র উরশ মাহফিল অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে বেশ কিছু অধ্যাতিক এবং লালন সংগীত গেয়ে শোনান দেশ বরেন্য বাউল সম্রাট শফি মন্ডল ও রেডিও শিল্পী রিয়া ভান্ডারী সহ স্থানীয় শিল্পী বৃন্দ।

 

 

এর আগে প্রভাষক আব্দুল হানিফ ও সালাম ভান্ডারীর সঞ্চালনা এবং ডা: নুরুজ্জামান মাইজ ভান্ডারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু। বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যান শফিউর রহমানানশফি-সহ স্থানীয় সুধী জন।

 

 

উপ¯ি’ত ছিলেন, ডাঃ আকতারুজ্জামান,বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা, সাধারন সম্পাদক নুরুজ্জামান, উপজেলার ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক জাফর ইকবাল ও জাতি ধর্ম, বর্ণ নির্বিশেষে বিভিন্ন অঞ্চল সহ এলাকার আশেকান, তরিকান, জাকেরান ভক্ত বৃন্দ।

 

 

সকালে পবিত্র কুরআন তেলায়াত ও পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপি ওরশ মাহফিল অনুষ্ঠান শুরু করা হয়। পরে ফতেহা শরীফ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শেষ পর্বে মনিগ্রাম সুরতরঙ্গ বিদ্যানিকেতনের আয়োজনে ভাব গম্ভীর পরিবেশে শ্যামা কাওয়ালী, গজল ও ভান্ডারীশান পরিবেশন করেন সংগীত শিল্পীরা।

সানশাইন / শামি


প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ | সময়: ১১:১১ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর