সর্বশেষ সংবাদ :

মেডিকেলে চান্স পেয়ে মায়ের স্বপ্ন পূরণ করতে যাচ্ছে বাবাহারা আল আমিন

স্টাফ রিপোর্টার : ছোট থেকেই অত্যান্ত মেধাবী চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার গোপিনাথপুরের ছেলে মো: আল আমিন। মাদ্রাসায় পড়াকালীন সময়ে বাবা মারা গেলেও তার পড়ালেখায় কোন কমতি হতে দেইনি তার মা মোসা: আমেনা বেগম।
ফলে মাদ্রাসা পড়া শেষে স্থানীয় রামেশ্বর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ হতে এসএসসিতে জিপিএ-৫ অর্জন করে। এরপর রাজশাহীর শহীদ এ এইচ এম কামরুজ্জামান সরকারি ডিগ্রি কলেজ এইচএসসিতে ভর্তি হলে, সেখান হতেও জিপিএ-৫ পাই।
এতে করে মাসহ পরিবারের স্বপ্ন পূরণের পথে লেখাপড়া চালিয়ে যেতে থাকে ডাক্তারি পরীক্ষায় অংশ গ্রহণ করবে বলে। তবে শেষ পর্যন্ত সেখানেও সফলতার শীর্ষে পৌছায় মেধাবী আল আমিন।
এবার ২০২২-২২৩ সেশনের মেডিকেল ভর্তি পরীক্ষায় মেধাবী আল আমিন খুলনা মেডিকেল কলেজে ২৬০১ মেরিট পজিসনে চান্স পেয়েছে। এতে করে পরিবারের স্বপ্ন পূরণ হয়েছে। ভবিষ্যতে যাতে মানুষের সেবা করতে পারে এজন্য সকলের নিকট তিনি দোয়া চায়েছেন তার মা।
আল আমিন তার প্রতিক্রিয়া জানিয়ে বলেন, মা ও পরিবারের সবার সার্পোটে এই ফলাফলের জন্য আমি অনেক চেষ্টা করেছি, আল্লাহ হয়তো আমাকে এই জায়গায় যোগ্য মনে করেছেন। তাই আমি তাদের আশা পূরণ করতে পেরেছি। রেজাল্ট শোনার পর কৃতজ্ঞতা স্বরুপ আল্লাহর কাছে দোয়া করেছি। আমার এ ভাল ফলাফলের জন্য আমার মা, ভাই-বোন, স্কুল ও কলেজের শিক্ষকদের অবদান বেশী।
বাবা তো নাই, তাই আমি যখন হতাশ হয়ে যাই, তখন মা সান্ত্বনা দেন। তাই আজ আমার রেজাল্ট শোনার পর মা খুব খুশি হয়েছেন। আল আমিনের বড় ভাই আহমাদুল্লা বলেন, ছোট থেকেই আমার ভাই অত্যান্ত মেধাবী। তবে বাবা না থাকায় ছোট আল আমিন অনেক বিষয় নিয়ে পড়াশোনার হতাশ হয়ে যেত। তবে আমাদের দেশে অনেক সামর্থহীন পরিবার থেকেও অনেক মেধাবী শিক্ষার্থীরা আজ ভলো ভালো জায়গায় স্থান করে নিয়েছে। তারই উদাহরণ আমি ও শিক্ষকেরা তাকে দিতেন। তারাই ধারাবাহিকতায় আজ আল আমিনের এ ফলাফল। আমি তার ভবিষ্যৎ জীবনের সফলতা কামনা করি এবং সকলের কাছে তার জন্য দোয়া চাই।


প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ | সময়: ৪:৫৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর