বঙ্গবীর  কাদের সিদ্দিকীর গণভবনে যাওয়া নিয়ে চলছে নানা গুঞ্জন

সানশাইন ডেস্ক:

আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের ঠিক আগের দিন রাতে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর গণভবনে যাওয়া নিয়ে রাজনৈতিক অঙ্গনে নানা গুঞ্জন শুরু হয়েছে। সপরিবারে শুক্রবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে যান কাদের সিদ্দিকী। সাক্ষাতের সময় কাদের সিদ্দিকীর সঙ্গে তার সহধর্মিনী বেগম নাসরিন ও তাদের দুই কন্যা ছিলেন বলে জানা গেছে। এ দিকে কাদের সিদ্দিকীর এই সাক্ষাতকে ‘সৌজন্য’ বলা হলেও অনেকেই রাজনৈতিক অঙ্গনে নতুন মেরুকরণ তৈরি হচ্ছে বলে ধারণা করছেন।

 

মূলত দুই দশক আগে আওয়ামী লীগ ত্যাগ করার পর প্রায় সময় দলটির সমালোচনা করতে দেখা গেছে বঙ্গবীরকে। কিন্তু আওয়ামী লীগের ২২তম সম্মেলন ও আগামী নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রীর সঙ্গে কাদের সিদ্দিকীর সাক্ষাৎ অনেকেই হিসেবে মিলাতে পারছেন না। অনেকেই মনে করছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ কাদের সিদ্দিকীর আওয়ামী লীগে ফেরার প্রক্রিয়ার অংশ। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, নির্বাচনের আগে রাজনৈতিক দলগুলো বিভিন্ন কৌশল নিয়ে থাকে। নির্বাচনের আগে এমন অনেক কিছুই হয়।

 

 

উল্লেখ্য, একাদশ সংসদ নির্বাচনের আগে বিএনপির নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিয়েছিলেন কাদের সিদ্দিকী। কিন্তু নির্বাচনে ভরাডুবির পর ঐক্যফ্রন্ট ছাড়ার ঘোষণা দেন তিনি।

 

সানশাইন/তারেক


প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২ | সময়: ৭:০১ অপরাহ্ণ | Daily Sunshine