পোরশায় দুই আদিবাসী শিশু উদ্ধার

পোরশা প্রতিনিধি: নওগাঁর পোরশা থানা পুলিশ দুই আদিবাসী শিশুকে উদ্ধার করেছে। এরা দু’জন হলো উপজেলার ফুলবাড়ি বাগডাংগা গ্রামের জীবন মুর্মুর মেয়ে রুমিলা মার্ডি (১৪) ও মরিয়ম সরেন (৪)। থানা সূত্রে জানাগেছ, গত ৫ ফেব্রুয়ারি মেয়ে দু’জনের মা আরতি মুর্মু তাদের মেয়ে গত ২৮ ডিসেম্বর হারিয়ে রগছে মর্মে পোরশায় থানায় এসে একটি সাধারন ডায়েরি করেন।
এর পরিপ্রেক্ষিতে থানা অফিসার ইনচার্জ জহুরুল ইসলামের দিক নির্দেশনায় এসআই সাখোয়াত হোসেন ডিজিটাল প্রযুক্তি কাজে লাগিয়ে দিনাজপুরের বিরল উপজেলার পিপল্লা গ্রামের মৃতু সুরেন্দ্র নাথ রায়ের ছেলে সুদেবের বাড়ি থেকে শনিবার শিশু দু’জনকে উদ্ধার করে।
থানার অফিসার ইনচার্জ জহুরুল ইসলাম জানান, মেয়ে দু’জন তার মায়ের উপর রাগ করে বাড়ি থেকে বেরিয়ে যায়। পরে তারা দু’জনই পরবর্তীপুর রেল স্টেশনে ঘুরা ফেরার এক পর্যায়ে সুদেব তাদের দেখতে পায় এবং জিজ্ঞাসাবাদ করার পরে নিজ বাড়িতে নিয়ে গিয়ে আশ্রয় দেয়। এপর্যন্ত তারা সেখানেই অবস্থান করছিল।
তাদের মায়ের সাধারণ ডায়েরির পরিপ্রেক্ষিতে ডিজিটাল প্রযুক্তি কাজে লাগিয়ে থানা কতৃপক্ষ শনিবার তাদের উদ্ধার করেন এবং দুইজন মেয়েকে শনিবারই তাদের বাবা, মা’র নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানান।
তিনি আরও জানান, তাদের বাবা-মা যে সাধারণ ডায়েরি করেছিলেন তা প্রত্যাহার করেছেন এবং তাদের এবিষয়ে কোন আপত্তি নেই বলে লিখিত দিয়েছেন বলে জানান।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৩ | সময়: ৬:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ